• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে রেলপথ মন্ত্রণালয়ের সচিব

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৪ জুলাই ২০২০, ১৫:৩৩
ঈশ্বরদী
কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি নিয়ে ঈশ্বরদী মতবিনিময় সভা করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব

করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি নিয়ে ঈশ্বরদী মতবিনিময় সভা করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা।

সভায় তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প দেশের অগ্রাধিকারভুক্ত একটি প্রকল্প। এখানে ল্যাব সংকটের কথা বিবেচনা করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য আগামীতে পাবনা জেলায় তিনটি পিসিআর ল্যাব স্থাপনের চেষ্টা চলছে। করোনা পরীক্ষার জন্য যে কীট গুলো সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কীট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ হয়। তাই এই বিদ্যমান পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে।

শনিবার (৪ জুলাই) সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তবে করোনা প্রতিরোধে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশেষ করে সামনে ইদুল আযহা কোরবানির হাটগুলোতে স্বাস্থ্য বিধি মেনে বেচা-কেনা হয় এজন্য প্রশাসনের কঠোর নজরদারি বৃদ্ধি করতে হবে এবং ইদে যারা বাড়ই আসবেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

সচিব সেলিম রেজা বলেন, "রাজশাহী বিভাগের তুলনায় এখনো পাবনা জেলা ভালো আছে। আমরা চেষ্টা করে যাচ্ছি এই পরিস্থিতিকে সামাল দিতে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, চিকিৎসকসহ যারাই এই করোনা পরিস্থিতিতে লড়াই করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হানের সভাপতিত্বে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস, পাকশী রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক আসাদ, পাকশী রেলওয়ে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান, পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী এস এম ইমদাদুল হক, পাকশী রেলওয়ে জেলার পুলিশ সুপার শাহাব উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসীর উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ ও প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু সভায় বক্তব্যে দেন।

উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বক্তারা কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিশ্চিত, গরু চুরি রোধে পুলিশ প্রশাসনের তৎপরতা বৃদ্ধি, ঈশ্বরদী উপজেলায় কিট সংকট সমাধান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সের সংখ্যা বৃদ্ধি, ঈশ্বরদী বিমানবন্দর পুনরায় চালু, ঈশ্বরদী ট্রেনের নিরাপত্তাসহ আসন সংখ্যা বৃদ্ধি, মৈত্রী এক্সপ্রেস ট্রেনকে ঈশ্বরদীতে স্টপেজ, রেলের বেদখল জমি উদ্ধারসহ পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবী জানান।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকলে অংশ নেন। এ সময় পাবনা জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ হালনাগাদের বিস্তারিত তুলে ধরেন পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড