• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুকুরের চিৎকারে ড্রেনের পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার

  ময়মনসিংহ প্রতিনিধি

০৩ জুলাই ২০২০, ১১:২৬
হালুয়াঘাট
উদ্ধার করা নবজাতক

কুকুরের চিৎকারে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রেনের পাশ থেকে জীবিত অবস্থায় এক অজ্ঞাত ছেলে নবজাতককে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের আগে নবজাতককে কুকুরে আহত করায় তাকে উন্নত চিকিৎসার জন্য মমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ জুলাই) নবজাতককে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর আগে বুধবার (০১ )দিনগত রাত আড়াইটার দিকে কুকুরের চিৎকারে বাজারের পাহারাদার বিষয়টি জানানোর পর হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইওসি বিল্ডিং এর ড্রেনের পাশ থেকে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সুইপার মিনতি ওই নবজাতককে উদ্ধার করেন।

হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর দায়িত্বে থাকা নার্স মিতালী জানায়, হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ইওসি বিল্ডিং এর ড্রেনের পাশে রাত আড়াইটায় বেশ কয়েকটি কুকুরের চিৎকারের শব্দ শুনে বাজারের নাইট গার্ড এগিয়ে গেলে ওই বাচ্চাটিকে দেখতে পায়। তখন বাচ্চাটিকে কুকুরে ঘিরে রেখেছিল। পরে নবজাতকটিকে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সুইপার মিনতি উদ্ধার করেন। পরে ওই নবজাতককে ওয়ার্ডে রেখে অক্সিজেন সরবরাহ করা হয়। বাচ্চাটিকে কুকুরে আহত করেছে বলেও জানান মিতালী। পরে বৃহস্পতিবার সকালে শিশুটির উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুনির আহমদ বলেন, ‘নবজাতক ছেলে বাচ্চাটিকে কুকুরে আহত করেছে, তার শরীর ক্রমান্বয়ে খারাপ অবস্থার দিকে যাচ্ছে, উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড