• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীর সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

০৩ জুলাই ২০২০, ১০:২৪
ভালুকা
মঞ্জুরুল ইসলাম রানা

ময়মনসিংহের ভালুকা উপজেলায় মঞ্জুরুল ইসলাম রানা এক কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে শারীরিক সম্পর্ক করে বিয়ে না করা অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে দিকে ঘটনাটি ধামাচাপা দিতে উঠে পড়ে লেগেছে স্থানীয় ইউপি সদস্য ও একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় বিচার না পেয়ে ওই কলেজ ছাত্রী আত্মহত্যার চেষ্টা করে।

এর আগে বুধবার (১ জুলাই) সকালে দিকে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মঞ্জুরুল ইসলাম রানা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য মরহুম চাঁন মিয়ার ছেলে। ছেলের পরিবার এলাকার প্রভাবশালী।

ওই ঘটনায় নির্যাতিতা কলেজ ছাত্রী পার্শ্ববর্তী গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ধনুয়া উত্তর পাড়া গ্রামের মেয়ে। মেয়েটি শ্রীপুর রহমত আলী সরকারি কলেজের অনার্স পড়ুয়া।

জানা যায়, উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের বড় কাশর উত্তর পাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য মরহুম চাঁন মিয়ার ছেলে মঞ্জুরুল ইসলাম রানার সঙ্গে দীর্ঘ চার বছর প্রেমের সম্পর্ক গড়ে উঠে ওই মেয়ের। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক লম্পট মঞ্জুরুল ইসলাম রানা। মঞ্জুরুলের বাড়ির পাশের একটি খামারের ঘরের ভেতর মেয়েটির সঙ্গে প্রায়ই শারীরিক সম্পর্কে লিপ্ত হতো। বুধবার (১ জুলাই) সকালে দিকে মঞ্জুরুল ওই মেয়েকে নিয়ে সেখানে গেলে এলাকাবাসী টের পেয়ে বাহির দিয়ে ঘরের দরজা লাগিয়ে দেয়।

পরে খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ গেলে মঞ্জুরুলের মা কৌশলে তার ছেলেকে পালিয়ে যেতে সাহায্য করে। পরে এই বিষয়ে পরিবারের মাঝে জানা জানি হলে মেয়েটির পরিবার ঘটনাটি ছেলের পরিবারকে জানান, কিন্তু বিষয়টি ছেলের পরিবার এই সম্পর্ক মেনে নিতে রাজি হননি। ওই মেয়ে ছেলের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করে। পুলিশ মেয়েটি উদ্ধার করে থানায় নিয়ে আসলে হঠাৎ করে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি হয়। এরপর স্থানীয় কয়েকজন প্রভাবশালীরা মেয়েটির পরিবারকে ফুসলিয়ে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যায়। কিন্তু পরবর্তীতে কোন বিচার বা সুষ্ঠু ফয়সালা না করলে মেয়েটি তাঁর গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে।

স্থানীয় এলাকার লোকজন জানান, মেয়েটি কোন উপায় না পেয়ে বুধবার (১ জুলাই) সকাল থেকে বিয়ের দাবিতে ছেলের বাড়িতে অনশন করে। খবর পেয়ে দুপুরের দিকে ভালুকা মডেল থানার পুলিশ ঘটনাস্থল থেকে সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। সুষ্ঠু বিচারের জন্য মেয়ের পরিবার থেকে পুলিশের কাছে অভিযোগ দিলেও তা থানায় গ্রহণ করা হয়নি। থানায় অভিযোগ না নেয়ার কারণে কোন প্রকার বিচার না পেয়ে (২ জুলাই) দুপুরের দিকে মেয়েটি গায়ে কেরোসিন তেল ঢেলে আত্মহত্যার চেষ্টা করে। পরে এলাকার লোকজন এসে মেয়েটিকে উদ্ধার করে।

ভুক্তভোগী বলেন, আমি সুষ্ঠু বিচার চাই। সুষ্ঠু বিচার না পেলে আমি এ জীবন রাখব না। আমার তো আর কিছু নেই।

মেয়েটির বাবা বলেন, আমি ঢাকা শহরে রিকশা চালায়, ইউপি সদস্য বিল্লাল হোসেন বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করার আশ্বাস দিয়েছে।

অভিযুক্ত মঞ্জুরুল ইসলাম রানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়। তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিল্লাল হোসেন মুঠোফোনে দৈনিক অধিকারকে বলেন, ঘটনাটি সত্য ছেলেকে পাওয়া যাচ্ছে না, ছেলেটিকে খুঁজে বের করে বিষয়টি আরও সঠিক জানা যাবে।

এ ব্যাপারে জানতে চাইলে ভালুকা মডেল থানার (এস আই) জীবন চন্দ্র বর্মণ দৈনিক অধিকারকে বলেন, মেয়েটি উদ্ধার করে থানায় নিয়ে আসার পর ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে মেয়ে ও তার পরিবার থানায় না এসে কোন প্রকার অভিযোগ না দিয়ে বাড়িতে চয়ে যায়। মেয়ে বা মেয়ের পরিবার অভিযোগ দিলে সবধরনের আইনি সহযোগিতা প্রদান করতে আমরা প্রস্তুত বলে তিনি জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড