• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরা সীমান্তে ১০কেজি ভারতীয় রূপাসহ আটক ১

  সাতক্ষীরা প্রতিনিধি

০২ জুলাই ২০২০, ১৮:৫০
সাতক্ষীরা
উদ্ধারকৃত রূপা

সাতক্ষীরা সীমান্তে অভিযান চালিয়ে প্রায় দশ কেজি ভারতীয় রূপাসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্যরা। বুধবার (০১ জুলাই) রাত সাড়ে দশটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানী সীমান্ত থেকে উক্ত রূপাসহ চোরকারবারীকে আটক করা হয়। বৃহস্পতিবার (০২ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিবি।

আটক চোরাকারবারির নাম মো. মোস্তাফিজুর রহমান মজনু (২৫)। সে সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানি গ্রামের গাজী মো. তরিকুল ইসলামের ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে দশটার দিকে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধীনস্থ কালিয়ানী বিওপির টহল কমান্ডার নায়েক তাজেদুর রহমানের নেতৃত্বে একটি টহল দল মেইন পিলার ৭/৬৫- এস হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কালিয়ানী বেড়ীবাঁধের উপর ফাঁদ পেতে অবস্থান করে।

সেসময় ভারত থেকে বাংলাদেশের দিকে আসতে থাকা এক ব্যাক্তি ফাঁদ পেতে থাকা টহল দলের মাঝামাঝি আসলে টহল দল তাকে আটক করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ৭ লক্ষ ৯৯ হাজার ২শ টাকা মূল্যের ০৯ কেজি ৯৯০ গ্রাম ওজনের ভারতীয় রূপা আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, আটককৃত আসামিকে রূপাসহ সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও জানান, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদকদ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড