• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেরি আটকে কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় যান পারাপার বন্ধ

  নিজস্ব প্রতিবেদক

০১ জুলাই ২০২০, ১১:৪৯
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট
ফাইল ফটো

পদ্মার পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রচণ্ড স্রোত ও নাব্য সংকটে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে বেশ কিছুদিন যাবৎ। এরই মধ্যে মঙ্গলবার রাত ৮টার দিকে বিকল্প ড্রেজিং চ্যানেলে একটি রো রো ফেরি ডুবোচরে আটকে গেলে এ রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। আটকে পড়া ফেরিতে ৫টি যাত্রীবাহী বাস, ৩টি ট্রাক ও ২১টি হালকা পরিবহন এবং প্রায় ২৫টি মোটরসাইকেল রয়েছে। ওই ফেরিতে থাকা ৩ শতাধিক যাত্রী রাত থেকে দুর্ভোগে পড়েছেন।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন। ডুবোচরে আটকে পড়া ফেরিটি উদ্ধারের জন্য দুইটি উদ্ধারকারী জাহাজ তৎপরতা চালিয়ে যাচ্ছে। বুধবার সকাল ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আটকে পড়া ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন ম্যানেজার আহমদ আলী।

কাঁঠালবাড়ি ঘাটের ম্যানেজার আবদুল আলীম মিয়া জানান, মঙ্গলবার রাত ৮টা থেকে বিকল্প ড্রেজিং চ্যানেলে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ডুবোচরে আটকে আছে। ফলে রাত থেকেই এ রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড