• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে ব্যবসায়ীর বাড়ি থেকে সরকারি ওষুধ উদ্ধার

  লালমনিরহাট প্রতিনিধি

০১ জুলাই ২০২০, ১০:৫০
লালমনিরহাট
সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ

লালমনিরহাটে সরকারি ওষুধসহ আটক ফার্মেসি মালিক শরাফাতের বাড়ি থেকে আবারো বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে শহরের নিউ কলোনি এলাকায় তার বাড়ির ঘরের কোণে মাটির নিচে পুতে রাখা পলিথিনে মোড়ানো দুই বস্তা সরকারি ওষুধ উদ্ধার করা হয়। এর আগে গত ২৫জুন বিকালে শহরের টাউন ফার্মেসীতে অভিযান চালিয়ে অর্ধ লাখ টাকার ৬ প্রকার সরকারি ওষুধসহ ফার্মেসির মালিক শরাফত আলীকে গ্রেফতার করে পুলিশ।

লালমনিরহাট সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এরশাদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ গত ২৩ জুন শহরের ড্রাইভারপাড়া এলাকার রেলওেয়ের একটি বাসা থেকে ২৬ প্রকারের বিপুল পরিমাণ সরকারি ঔষধ ও ১৭৫টি ডিজিটাল বডি ইলেক্ট্রনিক স্কেল মেশিন উদ্ধার করে। এসময় আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া (৪৫) ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিনকে (৩৮) আটক করে। আটক আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ধুমাইটারী এলাকার মমতাজ উদ্দিনের ছেলে ও স্ত্রী নিলুফা ইয়াসমিন লালমনিরহাট পৌরসভার খোচাবাড়ী এলাকার হাবিবুর রহমানের মেয়ে।

উদ্ধারকৃত ১৭৫ টি ডিজিটাল বডি ইলেকট্রনিক স্কেল মেশিনের মূল্য ধরা হয়েছে ২ লক্ষ ৬২ হাজার টাকা। যার প্রতিটির দাম ১৫০০ টাকা করে। এছাড়া ২৬ প্রকার ঔষধের মূল্য ধরা হয়েছে ৩ লক্ষ ৭৭ হাজার ৪০৬ টাকা।

পরে সদর থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে আটক স্বামী-স্ত্রীসহ ৬জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। মামলার অপর আসামিরা হলেন, ওষুধ ব্যবসায়ী হামিদুর রহমান দুদু, সিভিল সার্জন অফিসের ষ্টোর কিপার মোয়াজ্জেম হোসেন ওরফে মুরাদ, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ষ্টোর কিপার জাকারিয়া ও আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ষ্টোর কিপার মাহবুব আলম।

এদিকে আটক স্বামী-স্ত্রীর দেয়া তথ্য মতে, গত ২৫জুন বিকালে শহরের টাউন ফার্মেসিতে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশ অর্ধ লাখ টাকার ৬ প্রকার সরকারি ওষুধসহ ফার্মেসির মালিক শরাফত আলীকে গ্রেফতার করে। শরাফত আলী জেলা শহরের ওয়ার্লেস কলোনি এলাকার মৃত শমসের আলীর পুত্র।

আটক ফার্মেসি মালিক শরাফাতরে স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় শহরের নিউ কলোনি এলাকায় তার বাড়িতে মাটির নিচে পুতে রাখা পলিথিনে মোড়ানো দুই বস্তা সরকারি ঔষধ উদ্ধার করে পুলিশ।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, উদ্ধারকৃত সরকারি ওষুধ সিজারলিষ্ট করে মূল্য নির্ধারণ করা হবে। তদন্তপূর্বক ওষুধ চুরি সিন্ডিকেটের সাথে জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার করা হবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড