• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে ভাই-বোনসহ ৭জনের করোনা শনাক্ত, আক্রান্ত ৫৭৩

  জামালপুর প্রতিনিধি

০১ জুলাই ২০২০, ০৯:৫৪
জামালপুর
ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে ভাই-বোন ও হরিজন সম্প্রদায়ের এক যুবকসহ ৭জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বুধবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষার রিপোর্টে ৭জনের  করোনা পজিটিভ ধরা পরে।

বুধবার(১জুলাই) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৫, ইসলামপুরে ১জন।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষায় ৭জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭৩ জন।

আক্রান্ত ব্যক্তির মধ্যে সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পক্ষিমারী গ্রামের ৪৬বছর বয়সী ও ৫২ বছর বয়সী দুই সহোদর ভাই বোন এবং জামালপুর জেনারেল হাসপাতালের কলোনিতে বসবাসকারী ৩০বছর বয়সী এক হরিজন সদস্য, শহরের বেলটিয়া এলাকায় ১৬ বছর বয়সী দশম শ্রেণী এক ছাত্রী ও পৌর এলাকার বাগের হাট গ্রামে ৫০ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

জেলায় ২৮ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৭৬ জন  সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১১জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ৫৭৩ জন করোনা আক্রান্তে মারা গেছে ৯জন। হোম আইসোলেশনে থাকা দুইজন চিকিৎসকসহ অন্য আরেক একজন ঢাকায় এবং ৩ জনকে ময়মনসিংহে রেফার্ড করা হয়। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩৮ জন 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড