• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় খাতা চ্যালেঞ্জে ৬২ শিক্ষার্থী পাস, জিপিএ-৫ পেল ৬১ জন

  সারাদেশ ডেস্ক

৩০ জুন ২০২০, ১৯:৫৩
ফাইল ছবি
ফাইল ছবি

কুমিল্লায় এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষণে ৪৪১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন। সেই সঙ্গে পাস করেছে প্রথমবার ফেল আসা ৬২ জন।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করে কুমিল্লার শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। এতে দেখা যায় পুনঃনিরীক্ষণের আবেদন করা ৪৪১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

বোর্ড সূত্র জানায়, গত ৩১ মে কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসির ফলাফল ঘোষণা করা হয়। এতে পাসের হার ছিল ৮৫.২২ শতাংশ। এরপর ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ফলাফল চ্যালেঞ্জ করে আবেদন করে ১৭ হাজার ৬৭৭ শিক্ষার্থী।

পরে পুনঃনিরীক্ষণে ৪৪১ জন পরীক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়। এর মধ্যে ৬২ জন ফেল করা শিক্ষার্থী পাস করেছে। এছাড়া গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন। সেই সঙ্গে বিভিন্ন গ্রেডে ৩১৮ জনের ফল পরিবর্তন হয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. শহিদুল ইসলাম বলেন, ১৭ হাজার ৬৭৭ জনের আবেদনের বিপরীতে ৩৯ হাজার ৩০৩টি উত্তরপত্র যাচাই করে ৪৪১ জনের ফল পরিবর্তন হয়। বোর্ডের ওয়েবসাইটে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড