• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়া পৌরসভার ৪৪ কোটি ৫১ লাখ ১৮ হাজার ৭২৯ টাকার বাজেট ঘোষণা

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

৩০ জুন ২০২০, ১৭:১৯
কুলাউড়া
বাজেট ঘোষণা অনুষ্ঠান

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২০-২০২১ সালের বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র শফি আলম ইউনুছ এক সংবাদ সম্মেলনে পৌরবাসীদের উপর নতুন কোন করারোপ না করে ৪৪ কোটি ৫১ লাখ ১৮ হাজার ৭২৯ টাকা ৯১ পয়সার বাজেট ঘোষণাকালে বলেন, বর্তমান পরিষদের প্রচেষ্টায় কুলাউড়া পৌরসভা ভবনের অত্যাধুনিক উন্নয়নসহ বিগত সময়ের অনেক সমস্যার উন্নয়ন সাধন করা হয়েছে। 

তিনি পৌরবাসীদের সুখবর দিয়ে বলেন, পৌর এলাকায় পানি সরবরাহের কাজের খাতের বরাদ্ধ অনুমোদন হয়েছে। খাতের বরাদ্ধের ২৫ কোটি টাকা প্রাপ্তি সাপেক্ষে কাজ শুরু করার আশ্বাস দেন।

এছাড়া তিনি আগামী অর্থ বছরে রাজস্ব খাতের উল্লেখযোগ্য কাজের মধ্যে রাস্তা সংস্কার ও মেরামত খাতে ৪০ লাখ টাকা, ড্রেন ও ময়লা পরিষ্কার খাতে ২০ লাখ টাকা, বৈদ্যুত খাতে বিলসহ ১০ লাখ টাকা, আর্থিক সাহায্য/ অনুদান খাতে ৫ লাখ টাকা, জরুরী ত্রাণ খাতে ১৫ লাখ টাকা, খেলাধুলা ও সংস্কৃতিখাতে ৫ লাখ টাকা, শিক্ষা ও সামাজিক ব্যয় খাতে ৫ লাখ টাকা, মশক ও বেওয়ারিশ কুকুর নিধন খাতে ১৫ লাখ টাকা, বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ খাতে ১ লাখ টাকা, পশুর হাট খাতে ৫ লাখ টাকা এবং উন্নয়ন খাতের উল্লেখযোগ্য কাজের মধ্যে গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়ের আওতায় রাস্তা ও ড্রেন নির্মাণ খাতে) ৮ কোটি ৭০ লাখ টাকা, জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ড এর আওতায় (ড্রেন, রাস্তা,কালবার্ট নির্মাণ খাতে) ২ কোট টাকা, নতুন রাস্তা নির্মাণ খাতে ৩০ লাখ টাকা, রাস্তা মেরামত ও সংস্কার খাতে ২ কোট টাকা, ড্রেন নির্মাণ খাতে ৫০ লাখ টাকা, কালবার্ট নির্মাণ খাতে ২০ লাখ টাকা, সড়ক বাতি স্থাপন খাতে ৫ লাখ টাকা, পৌর এলাকায় পানি সরবরাহ খাতে ২৫ কোটি টাকা, অফিস ভবন খাতে ১০ লাখ টাকা, রিং ল্যাট্রিন খাতে (পাবলিক টয়লেট তৈরি) ৩ লাখ টাকা ও মশক নিধন খাতে ১৫ লাখ টাকা ব্যয় করা হবে বলে উল্লেখ করেন। 

এছাড়া মেয়র শফি আলম ইউনুছ আরও বলেন, কুয়েত সরকারের আরেকটি বিশাল উন্নয়ন খাতে ১৫ কোটি টাকার বরাদ্ধ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বর্তমান বাজেটে পৌর এলাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে সকলের সহযোগিতায় একটি সুন্দর পৌরসভা গঠনের অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে লিখিত বাজেট পাঠ করেন কুলাউড়া পৌরসভার পৌর সচিব শরদিন্দু রায়।

প্রস্তাবিত বাজেটে সর্বমোট আয় দেখানো হয়েছে ৪৪ কোটি ৫১ লাখ ১৮ হাজার ৭২৯ টাকা ৯১ পয়সা ও ব্যয় ৪৪ কোটি ৩১ লাখ ৯৬ হাজার ০৯৮ টাকা এবং উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৯ লাখ ২২ হাজার ৬৩১ টাকা ৯১ পয়সা।

করোনা পরিস্থিতিতে পৌরভবনে সীমিত পরিসরে আয়োজিত বাজেট অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন কুলাউড়া পৌরসভার প্যানেল মেয়র পৌর কাউন্সিলার জয়নাল আবেদীন বাচ্চু, পৌর কাউন্সিলার ইকবাল আহমদ শামীম, পৌর কাউন্সিলার কায়সার আরিফ, পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো কামরুল হাসান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সংবাদকর্মী প্রভাষক মোতাহার হোসেন, শরীফ আহমদ, এস আর অনি চৌধুরী, পৌরসভার কর্মকর্তা,কর্মচারীবৃন্দ প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড