• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধুখালীতে সড়ক জুড়ে কাদামাটি : গ্রামবাসীর চরম দুর্ভোগ

  ফরিদপুর প্রতিনিধি

৩০ জুন ২০২০, ১১:০৩
ফরিদপুর
সড়কে কাদামাটি

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নের মধ্যপাড়ার সড়কে কাদামাটিতে একাকার হয়ে পড়ায় জনচলাচলে ব্যবহৃত একটি সড়কের উন্নয়ন না হওয়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছে গ্রামবাসী। সড়কটির অনেকাংশই এখনো কাঁচা। বিশেষ করে এই বর্ষা মৌসুমে ওই সড়কের বেশিরভাগ অংশ জুড়ে কাদামাটি হয়ে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটি।

মেগচামী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মধ্যপাড়া মহল্লার তালতলার এই সড়কটি মধুখালী-বালিয়াকান্দি আ লিক সড়কের সাথে সংযুক্ত। সড়কটি মেগচামীর তালতলা থেকে শুরু হয়ে একটি অংশ মধ্যপাড়া জামে মসজিদের পাশে দিয়ে খান বাড়ি পর্যন্ত এবং আরেকটি অংশ খন্দকার বাড়ির পাশ দিয়ে বাজার সড়ক পৌঁছে শেষ হয়েছে। তালতলা থেকে শুরু হওয়া সড়কটি কিছু স্থান ইট বিছানো হেড়িংবোম। প্রায় আধা কিলোমিটার সড়কটির অনেকাংশ এখনো কাঁচা।

ওই এলাকার বাসিন্দা এরশাদ খন্দকার জানান, এজন্য সাধারণ পথচারীসহ ইজিবাইক ও ভ্যানচালকদের চরম ভোগান্তি পোহাতে হয়। ওই এলাকার ইজিবাইক চালক বিশু শেখ জানান, প্রতিদিন কাদামাটির মধ্যে দিয়ে ইজিবাইক নিয়ে বের হতে খুবই কষ্ট হয়। কিন্তু জীবিকার তাগিদে বের হতেই হয়। সাধারণ গ্রামবাসী জানান, এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে কিন্তু সড়কটির উন্নয়ন না হওয়ায় তাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

এব্যাপারে ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজম মোল্যা বলেন, অনেক মানুষ ওই সড়কটি দিয়ে চলাচল করে। তাই সড়কটির উন্নয়ন করা জরুরী। ইউনিয়ন পরিষদের গত সভার রেজুলেশনে সড়কটির উন্নয়নের জন্য তালিকাভুক্তও করেছি। আশা করছি সামনে গ্রামবাসীর দুর্ভোগ লাঘব হবে।

ইউপি চেয়ারম্যান মো. হাসান আলী বলেন, বর্তমানে করোনা পরিস্থিতির কারণে আমাদের সকল উন্নয়ন কর্মকাণ্ডই আপাতত স্থগিত রয়েছে। এজন্য এখনই সড়কটির উন্নয়নে কোন প্রকল্প নিতে পারছিনা। তবে জনগণ খুবই দুর্ভোগে পড়লে হয়তো দু’এক গাড়ি বালি ফেলে সাময়িক চলাচলের ব্যবস্থা ছাড়া এই মুহূর্তে সড়কটির উন্নয়নে কোন প্রকল্প হাতে নেয়া সম্ভব নয় বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড