• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়ালো, বাড়ছে মৃত্যুর সংখ্যাও

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

২৯ জুন ২০২০, ২১:০০
মুন্সিগঞ্জ
ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৫৫ জনে।  এ দিন নতুন করে মারা গেছেন আরো ৩ জন ব্যক্তি।  করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ২৭ জন।

সোমবার (২৯ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ। 

এসময় তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, গত ২৬, ২৭ ও ২৮ জুন ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ৩৭৮ টি নমুনার ফলাফল আসে। সেখানে করোনা পজিটিভ ফলাফল এসেছে ৭৫ জনের, যা পরীক্ষা করা নমুনার ১৯ দশমিক ৪ শতাংশের মতো । পাশাপাশি অন্যান্য জেলার তুলনায় মুন্সিগঞ্জে মৃত্যুর হার বেশি।

সিভিল সার্জন আরো বলেন, বর্তমানে জেলায় চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত সাড়ে ১২'শর মতো রোগী রয়েছে। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা গড়ে ২০ শতাংশে চলছে । তবে, এখনই যে সংক্রমণ কমে গেছে তা বলা যাবে না। সংক্রমণ কমিয়ে আনতে সবাইকে সচেতন হতে হবে। বিনা প্রয়োজনে বাইরে যাওয়া বন্ধ করতে হবে। বাইরে গেলে মাস্ক পরতে হবে। সর্বোপরি স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশ মেনে জীবন যাপন করতে হবে।

নতুন সংক্রমিত ৭৫ জনের মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলার ৩৫ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ১১ জন, সিরাজদিখান উপজেলায় ৩ জন, লৌহজং উপজেলায় ১২ জন, শ্রীনগর উপজেলায় ৪ জন ও গজারিয়া উপজেলায় ১০ জন রয়েছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সোমবার ১৮১  জনসহ এ পর্যন্ত জেলার মোট ১০ হাজার ১২৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে ৯ হাজার ৬৮৫ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ৪৪৩ জন।

এ পর্যন্ত সদর উপজেলায় ৮৭৩ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ১৯১ জন, সিরাজদিখান উপজেলায় ৩১২ জন, লৌহজং উপজেলায় ২৭৯ জন, শ্রীনগর উপজেলায় ১৮৮ জন ও গজারিয়া উপজেলায় ২১২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলায় করোনায় মৃত মোট ৪৯ জনের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২৪ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৮ জন, সিরাজদিখান উপজেলায় ৭ জন, শ্রীনগর উপজেলায় ৩ জন, লৌহজং উপজেলায় ৫ জন ও গজারিয়া উপজেলায় ২ জন মারা গেছেন।

অন্যদিকে, টঙ্গিবাড়ী উপজেলায় ৬ জন, সিরাজদিখান উপজেলায় ২০ জন ও লৌহজং উপজেলায় একজন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন । এ নিয়ে মুন্সিগঞ্জ জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ৬৯৯ জনে। এর মধ্যে সদর উপজেলায় ২০০ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৫৪ জন, সিরাজদিখান উপজেলায় ১৮০ জন, লৌহজং উপজেলায় ১১২ জন, শ্রীনগর উপজেলায় ৭৫ জন ও গজারিয়া উপজেলায় ৭৮ জন সুস্থ হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড