• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

যশোর জেলায় আরো ৩৯ জনের করোনা শনাক্ত

  সারাদেশ ডেস্ক

২৯ জুন ২০২০, ১৯:৩৪
যশোর জেলায় আরো ৩৯ জনের করোনা শনাক্ত
যশোর জেলায় আরো ৩৯ জনের করোনা শনাক্ত

যশোরে করোনাভাইরাস পরীক্ষার জন্য গত ২৭ জুন ১৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে যশোর জেলার পরীক্ষায় ৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার কর্তৃপক্ষ এই তথ্য প্রকাশ করেছেন।

যশোর সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৭ জুন ১৪২ নমুনা সংগ্রহ করা হয়৷ এসবের রিপোর্ট সোমবার এসেছে। এগুলোর মধ্যে নতুন ৩৯টি ও ফলোআপ তিনটি করোনা পজেটিভ রিপোর্ট৷ নতুন ৩৯টি রিপোর্টের মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে গত ২৬ জুন মারা গেছেন। পরদিন সকালে তার নমুনা সংগ্রহ করা হয়৷ তিনি হলেন পুরাতন কসবা মানিকতলা এলাকার আনিচুর রহমানের ছেলে শামীম আহম্মেদ।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, যশোরে ৪২ জন ছাড়াও মাগুরা জেলার ৪২ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, বাগেরহাট জেলার ৬৩ নমুনা পরীক্ষায় সাতজন ও সাতক্ষীরা জেলার ৩০ জনের নমুনা পরীক্ষায় নয়জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে।

সবমিলিয়ে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা পজিটিভ এবং ২০৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। ফলাফল সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনের কাছে মেইলে পাঠিয়ে দেয়া হয়েছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, করোনা শনাক্ত হওয়া রোগীদের বাড়ি শনাক্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে৷

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড