• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

  সারাদেশ ডেস্ক

২৮ জুন ২০২০, ১৫:৫৩
মানিকগঞ্জ
ছবি : সংগৃহীত

মানিকগঞ্জে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। জেলার শিবালয় ও ঘিওর উপজেলায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামের আবুল বাশারের ছেলে ও ঘিওর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র নয়ন মিয়া (১৮) এবং শিবালয় উপজেলার প্রবাসী আব্দুল কাদেরের ছেলে ও টাঙ্গাইল ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র হাসিবুল হাসান (১৫)।

নিহতদের পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়, বড়টিয়া গ্রামের কলেজছাত্র নয়ন শনিবার দিবাগত রাত ৮টার দিকে পার্শ্ববর্তী এক বাড়ির ডিসের লাইন মেরামত করে ফেরার সময় তাকে বিষাক্ত সাপে দংশন করে। প্রথমে বিষয়টিতে নয়ন ও তার পরিবারের সদস্যরা গুরুত্ব দেয়নি। পরে তাকে স্থানীয় ওঝার মাধ্যমে ঝাড়ফুক দেয়া হয়। কিন্তু তারপরও অবস্থা খারাপের দিকে গেলে রাত ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অপর ঘটনাটি ঘটে জেলার শিবালয় উপজেলার দিয়ারচর শাকরাইল গ্রামে। শনিবার বিকেলে স্কুলছাত্র হাসিবুল ঘুড়ি ওড়াতে গেলে সাপ তাকে কামড় দেয়। তাকেও প্রথমে ওঝার মাধ্যমে ঝাড়ফুক দেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু সেখানে সাপের কামড়ের ভ্যাকসিন না থাকায় তাকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে অ্যাম্বুলেন্সেই মারা যায় হাবিবুল। বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক ইউপি সদস্য আব্দুল হক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড