• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালত অবমাননা করে বসতঘর ভাঙচুর ও লুটপাট

  কালিয়াকৈর প্রতিনিধি, গাজীপুর

২৮ জুন ২০২০, ১১:২৪
গাজীপুর
ভাঙচুর করা আসবাবপত্র

গাজীপুরের কালিয়াকৈরে প্রতিপক্ষের বিরুদ্ধে আদালতের নির্দেশ অবমাননা করে প্রকাশ্যে দিবালোকে একটি বসত-ঘরে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। হামলা চালিয়ে টিনের ঘর ভাঙচুর ও টিনের ভেড়া, আসবাবপত্র, মেশিনারিসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করা হয়। গত শনিবার পর্যন্ত বিভিন্ন মহলে ঘুরে বিচার না পেয়ে আতঙ্কে রয়েছে পরিবারটি।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলা কালিয়াকৈর বাজারের কছিম উদ্দিন রোড এলাকার মৃত বশির উদ্দিনের ছেলে আজগর আলী দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। তার অজান্তে নিজের ছোট ভাই আব্দুল সাত্তার পাশের মৃত রহম আলীর ছেলে জসিম উদ্দিনের কাছে সেখান থেকে এক শতাংশ জমি বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে কয়েক দিনের মধ্যে আজগর আলী বাদী হয়ে গাজীপুর বিজ্ঞ ৪র্থ সহকারী জজ আদালতে একটি প্রিহেনসন মামলা ও ১৪৫ দায়ের করেন।

বিজ্ঞ আদালত ওই জমিতে স্থিতি বজায় রাখার নির্দেশ দিয়েছেন। কিন্তু মামলাটি বিচারাধীন থাকলেও জসিম উদ্দিন ক্রয়সুত্রে মালিক দাবি করে ওই জবর-দখলের চেষ্টা চালায়। শুধু তাই নয়, তিনি আজগর ও তার পরিবার এবং ভাড়াটিয়াদের খুন জখমের হুমকি দেয়। এমন কি জসিম উদ্দিন আজগরের ভাড়াটিয়াদের কে পুড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। 

গত সোমবার সকালে জসিম উদ্দিন ও তার সহযোগীরা ২০-৩০টি মোটরসাইকেল যোগে ৪০-৫০ জন লোক ফিল্মি স্টাইলে ওই বাড়িতে হামলা চালায়। হামলা চালিয়ে মুহূর্তেও মধ্যে টিনের ঘর ভাংচুর ও ঘরের বেড়া খুলে নিয়ে যায়। লুট করা হয়েছে দরজা-জানালা, আসবাবপত্র, মেশিনারিসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল। এ ঘটনায় আজগর আলী বাদী হয়ে কালিয়াকৈর থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন। এরপর থেকে গত রবিবার পর্যন্ত বিভিন্ন মহলে ঘুরে বিচার না পেয়ে আতঙ্কে আছেন ওই নিরীহ পরিবারটি।

আজগর আলী বলেন, বিবাদী জসিম কালিয়াকৈর বাজার ইজারাদার হওয়ায় প্রভাবশালী ও প্রশাসনের লোকজন ম্যানেজ করে সে ও তার সহযোগীরা হামলা চালিয়ে আমার বাড়িতে ভাঙচুর করে। প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এর আগেও বিভিন্ন সময় সে হুমকি-দমকি দিতো।

আজগর আলীর স্ত্রী শিরিন বেগম বলেন, হামলার সময় বারণ করলে তারা আমাকেও মারতে আসে। মুহূর্তের মধ্যে প্রকাশ্যে দিবালোকে আমার সামনেই আমাদের ঘর ভেঙ্গে-চুরে ভিতরে থাকা মালামাল লুট করে নিয়ে যায়।

এব্যাপারে অভিযুক্ত জসিম উদ্দিনের মোবাইলে যোগাযোগ করতে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

কালিয়াকৈর থানার থানার উপপরিদর্শক (এসআই) খন্দকার মুক্তি মাহমুদ জানান, ওই বিষয়টি নিয়ে থানায় উভয় পক্ষ অভিযোগ দায়ের করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড