• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়া সিভিল সার্জন ও স্বাস্থ্য কর্মকর্তার করোনা পজিটিভ

  সারাদেশ ডেস্ক

২৮ জুন ২০২০, ১০:৫১
বগুড়া
ছবি : সংগৃহীত

বগুড়ায় কোভিড-১৯ এ আক্রান্ত হলেন- সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু।

শনিবার (২৭ জুন) বগুড়া ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেন।

ডা. তুহিন জানান, বগুড়ায় স্বাস্থ্য বিভাগের এ দুই ঊর্ধ্বতন কর্মকর্তা ভালো আছেন। সিভিল সার্জনের পরিবার ঢাকায় থাকায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে সেখানে পাঠানো হচ্ছে। এছাড়া, ডা. মিশু নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

তিনি জানান, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে পিসিআর ল্যাবে প্রতিদিন ১৮৮ জন করে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব। অথচ প্রতিদিন ৫০০ জনের মত নমুনা সংগ্রহ করা হচ্ছে। এতে কোভিড-১৯ রিপোটিং এ জট বাধছে। ফলে চিকিৎসক ও জনগণকে দুর্ভোগে পড়তে হচ্ছে।

শজিমেক হাসপাতালের অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, মেশিন ও লোকবল সংকটের কারণে এ সমস্যা হচ্ছে। তবে অন্য চিকিৎসকরা দ্বিমত পোষণ করছেন।

কেউ কেউ বলছেন, বেসরকারি প্রতিষ্ঠান টিএমএসএসকে সুবিধা দিতে শজিমেকে পিসিআর ল্যাবে মেশিন ও লোকবল বৃদ্ধি করা হচ্ছে না।

ডেপুটি সিভিল সার্জন ডা. তুহিন জানান, জেলায় এখন পর্যন্ত ১৬ হাজার ৪৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর ফলাফল পাওয়া গেছে, ১৪ হাজার ৩১৯ জনের। তবে এ পর্যন্ত মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জনে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড