• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতির দিকে আগাচ্ছে

  জামালপুর প্রতিনিধি

২৮ জুন ২০২০, ০৯:৫০
জামালপুর
জামালপুরের বন্যা পরিস্থিতি

যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৪৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে ধেয়ে নেমে আসা পাহাড়ি ঢল আর টানা ভারী বর্ষণে জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। জেলার পাঁচ উপজেলায় নতুন করে অনেক এলাকা প্লাবিত হয়েছে ।

জামালপুরে গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি ৩২ সেন্টিমিটার বেড়ে রবিবার সকালে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৪৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় দেওয়ানগঞ্জ, ইসলামপুর ,মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ী উপজেলাগুলোর চুকাইবাড়ী, চিকাজানি, চিনাডুলি, গুঠাইল, নোয়ারপাড়া, সাপদরি, কুলিয়া, মাহামুদপুর, ঘোষেরপাড়া, নাংলা, ঝাউগড়া, নলসন্ধ্যা, দীন্নাফুর, চরগাছাবয়ড়া নিন্মাঞ্চল প্লাবিত হয়ে নষ্ট হয়েছে বিস্তীর্ণ ফসলের মাঠ ও গো চারণ ভূমি। 

আর পানি বৃদ্ধির কারণে ডুবে গেছে  তিন শতাধিক বসতভিটা, বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। সড়কে পানি উঠায় যোগাযোগ বাঁধার মুখে। জামালপুরে ১৬টি ইউনিয়নে বন্যা কবলিত এলাকায় পানি বন্দী হয়ে পরেছে প্রায় ১৭ হাজার মানুষ। বন্যা কবলিত এলাকায় এখন পর্যন্ত  সরকারি ত্রাণ কার্যক্রম শুরু করেনি।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে আগামী সপ্তাহ পর্যন্ত পানি বৃদ্ধি অব্যাহত থাকবে । 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড