• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে চিকিৎসক ও র‌্যাব সদস্যসহ ১৭জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২৭ জুন ২০২০, ১১:৪৯
জামালপুর
ছবি : সংগৃহীত

গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে এক চিকিৎসক ও সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক, এক র‌্যাব সদস্য,এক নার্স সহ ১৭ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে।শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ২৬১টি নমুনা পরীক্ষায় ১৬ জন শনাক্ত এবং জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষার রিপোর্টে একজনের  করোনা পজিটিভ ধরা পরে।

শুক্রবার(২৬জুন) ওই ব্যক্তিদের দেহে  করোনা পজিটিভ  শনাক্ত নিশ্চিত করেছেন  জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১১, ইসলামপুরে ১,সরিষাবাড়ীতে ১,মাদারগঞ্জে ২, দেওয়ানগঞ্জে১, মেলান্দহে ১জন ।

জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রণয় কান্তি দাস জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ২৬১টি নমুনা ১১জন শনাক্ত এবং জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষায় ১জন করোন শনাক্ত হয়। ওই ব্যক্তিরা  জামালপুর জেনারেল হাসপাতাল সহ নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪২ জন।

জেলায় ২৮ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৭৬ জন  সরকারী স্বাস্থ্যকর্মী  এবং ১১জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ৫৪২ জন,  ৮জন করোনা আক্রান্তে মারা যায়। হোম আইসোলেশনে থাকা দুইজন চিকিৎসকসহ অন্য আরেক একজন ঢাকায় এবং ৩ জনকে ময়মনসিংহে রেফার্ড করা হয়।

এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৬ জন। জেলার সংক্রমণের উপজেলাগুলোতে সরিষাবাড়ীতে ৪৫, মেলান্দহে ৭৬, মাদারগঞ্জে ৪০, বকশিগঞ্জে ৪৮, দেওয়ানগঞ্জে ৩৪, ইসলামপুরে ১০১, সদরে ১৯৮জন।   

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড