• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে করোনা ও উপসর্গে দুইজনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৬২

  রাজশাহী প্রতিনিধি

২৬ জুন ২০২০, ২২:২৩
করোনা
ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীতে মারা গেছেন একজন। আরেকজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল এবং রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিট সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে মারা যান তারা।

করোনায় মৃত ব্যক্তি হারুন-অর-রশিদ (২৫) নওগাঁর বাসিন্দা। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহী নগরীর পাঠানপাড়া এলাকার বাসিন্দা বুলবুলি বেগম(৬০)। হারুন-অর-রশিদ মারা গেছেন আইডি হাসপাতালে। এর আগে তিনি রামেক হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে তার নমুনা সংগ্রহের পর পরীক্ষায় করোনা ধরা পড়ে। এরপর তাকে আইডি হাসপাতালে পাঠানো হয়।

অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে এসেছিলেন বুলবুলি বেগম। মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দু’জনেরই মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া করোনা পরীক্ষায় মৃত বুলবুলি বেগমের মরদেহের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এলে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা।

এদিকে রাজশাহী বিভাগজুড়ে গত ২৪ ঘণ্টায় ২৬২ জনের শরীরে প্রাণঘাতি করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আর করোনা জয় করেছেন
৩৭ জন।

শুক্রবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য দফতরের বিভাগীয় পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য।

এ পর্যন্ত বিভাগে করোনা ধরা পড়েছে ৪ হাজার ৫৮৯ জনের। এতে প্রাণ হারিয়েছেন ৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮৫ জন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় আরো ২৬২ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এরমধ্য ৮৬ জনই বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া নওগাঁয় ৮৩ জন, রাজশাহীতে ৫৪ জন, সিরাজগঞ্জে ২৩ জন, পাবনায় ৮ জন, নাটোরে ৭ জন এবং জয়পুরহাটে একজনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা জয় করেছেন ৩৭ জন। এর মধ্যে ৩৪ জনই বগুড়া জেলার বাসিন্দা। বাকি তিন জনের বাড়ি নওগাঁয়।

আরও পড়ুন : অ্যাম্বুলেন্সেই ব্যবসায়ীর মৃত্যু

গতকাল করোনায় বিভাগে কারো প্রাণহানী ঘটেনি। এ পর্যন্ত বিভাগে ৬৬ জনের প্রাণ নিয়েছে করোনা। এর মধ্যে ৪৩ জনই বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া পাবনায় ৮ জন, রাজশাহীতে ৭ জন, নওগাঁয় ৪ জন, সিরাজগঞ্জে ৩ জন এবং নাটোরে এক জনের প্রাণ নিয়েছে করোনা।

এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে বগুড়া জেলায় ২ হাজার ৬০২ জন। করোনার হটস্পট এই জেলায় করোনা জয় করেছেন ৩১৭ জন।

এছাড়া পাবনায় ৪১৫ করোনা আক্রান্তের মধ্যে ৩২ জন, রাজশাহীতে ৪১১ জনে ৬৮ জন, সিরাজগঞ্জে ৩৩২ জনের মধ্যে ১৮ জন, নওগাঁয় ৩২৩ জনের মধ্যে ১০ জন, জয়পুরহাটে ২৫৭ জনের মধ্যে ৩১৭ জন, নাটোরে ১৫৫ জনের মধ্যে ৫৫ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জনের মধ্যে ৫৪ জন করোনা জয় করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড