• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে সাংবাদিক ও তিন স্বাস্থ্যকর্মীসহ ১৪জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২৬ জুন ২০২০, ১২:০৯
জামালপুর
ছবি : সংগৃহীত

গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে এক সাংবাদিক তিন স্বাস্থ্যকর্মী ও এক পুলিশসহ ১৪ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১৩৬টি নমুনা ও জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫৪ নমুনা পরীক্ষার রিপোর্টের ১৪জনের করোনা পজিটিভ ধরা পরে।

বৃহস্পতিবার(২৫জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১২, ইসলামপুরে ১, সরিষাবাড়ীতে ১ জন ।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ১৩৬টি নমুনা ৫জন শনাক্ত এবং জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষায় ৯জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল সহ নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২৫ জন।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুর শহরের ৫৩ বছর বয়সী এক সাংবাদিক ও সমাজসেবক, জামালপুর জেনারেল হাসপাতালের ৩৮ বছর বয়সী এক স্বাস্থ্যকর্মী, শেখ হাসিনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের ৫৮ বছর বয়সী এক স্বাস্থ্যকর্মী , সদর উপজেলার ৪০ বছর বয়সী আরো এক স্বস্থ্যকর্মী তার বাসা শহরের কাচারীপাড়া, জামালপুর কৃষি গবেষণা ইন্সটিটিউটের চাকরিজীবী ২৬ বছর বয়সী এক নারী ও ৪২ বছর বয়সী এক পুরুষ ,শহরের তমাল তলা এলাকার ৪৫ বছর বয়সী ও ৫০ বছর বয়সী দুই ব্যক্তি, পুলিশ সুপার কার্যালয়ের এক ২৮ বছর বয়সী পুলিশ সদস্য, পৌর এলাকার দেওয়ানপাড়ায় ৪৫ বছর বয়সী ও ৩৫ বছর বয়সী দুই ব্যক্তি, ব্যাংক কলোনী এলাকায় ৪০ বছর বয়সী এক বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী, ইসলামপুরে চর গোয়ালী ইউনিয়নের কান্দারচর গ্রামের ৪২ বছর বয়সী এক সমাজসেবক সহ করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

জেলায় ২৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৭৬ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১১জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ৫০৩ জন, ৮জন করোনা আক্রান্তে মারা যায়। হোম আইসেলেশনে থাকা দুইজন চিকিৎসকসহ অন্য আরেক একজন ঢাকায় এবং ৩ জনকে ময়মনসিংহে রেফার্ড করা হয়।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৭ জন ।

জেলার সংক্রমণের উপজেলাগুলোতে সরিষাবাড়ীতে ৪৪, মেলান্দহে ৭৫, মাদারগঞ্জে ৩৮, বকশিগঞ্জে ৪৮, দেওয়ানগঞ্জে ৩৩, ইসলামপুরে ১০০, সদরে ১৮৭জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড