• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় এক ট্রাক সরকারি গম জব্দ

  সারাদেশ ডেস্ক

২৫ জুন ২০২০, ১৯:৪০
সাতক্ষীরায় এক ট্রাক সরকারি গম জব্দ
সাতক্ষীরায় এক ট্রাক সরকারি গম জব্দ

পাচারকালে সাতক্ষীরা সদরের আলীপুর চেকপোস্ট এলাকা থেকে এক ট্রাক সরকারি গম জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে ট্রাক ভর্তি গমগুলো জব্দ করা হয়। তবে পুলিশ বলছে, আমরা যাচাই বাছাই করছি। সরকারি প্রকল্পের এ গমের বিষয়ে সঠিক কাগজপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ট্রাক চালক ও হেলপারকে।

জানা গেছে, সরকারি এ গমগুলো জেলার কালিগঞ্জ উপজেলার বসন্তপুর খাদ্য গুদাম থেকে পাটকেলঘাটা থানা সদরের গোবিন্দ ফ্লাওয়ার মিলে নেয়া হচ্ছিল।সরকারি এ গমের ক্রেতা কালিগঞ্জ উপজেলার নলতা এলাকার আব্দুল্লাহর ছেলে ডিও ব্যবসায়ী শহিদুল ইসলাম, একই এলাকার বাবলু মাস্টার, আরশাদ আলী, খলিলুর রহমান খলিল, নুর, আব্দুল ও খালিদ হোসেন। এ সিন্ডিকেটটি বসন্তপুর খাদ্য গুদাম থেকে গম, ধান ও চাল ক্রয়-বিক্রয় করেন।

পাটকেলঘাটা থানা সদরের গোবিন্দ ফ্লাওয়ার মিলের মালিক গোবিন্দ কুমার বলেন, আমি কালিগঞ্জের ব্যবসায়ী খলিলুর রহমানের কাছ থেকে ৪৫ টন ৫০০ কেজি গম ক্রয় করেছি। প্রতি কেজি ২৩ টাকায়। এর মধ্যে একটি ট্রাক পুলিশ আটক করেছে।

কালিগঞ্জ উপজেলার বসন্তপুর খাদ্য গুদাম কর্মকর্তা মিলন কুমার বিশ্বাস জানান, আজ (বৃহস্পতিবার) গুদাম থেকে ৪৫ টন ৫০০ কেজি সরকারি গম ডেলিভারি দেয়া হয়েছে। গমগুলো কাবিখা প্রকল্পের। কেউ সেগুলো কালোবাজারে নিয়ে গেল কিনা সেটি আমি জানি না। আমার গেটের বাইরে গেলে তার দায়িত্ব আমার নয়। আটকের ব্যাপারেও আমি কিছু জানি না।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মহিদুল ইসলাম বলেন, সরকারি গম পাচার হচ্ছে এমন সন্দেহে গম ভর্তি ট্রাকটি আটক করা হয়েছে।যাচাই বাছাই করা হচ্ছে।যাচাই বাছাই শেষে সঠিক কাগজপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।ট্রাকে ৩২৬ বস্তা গম রয়েছে।

প্রসঙ্গত, গত ২৭ মে রাতে কালিগঞ্জের মনিমুক্তা রাইচ মিল গোডাউন থেকে ৫০ টন সরকারি গম উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় প্রকল্প সভাপতি শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পবিত্র কুমার মন্ডল, মনিমুক্তা রাইস মিলের ম্যানেজার মুজাহিদুল ইসলাম ও মনিমুক্তা রাইস মিল মালিকের ছেলে মনিরুজ্জামান মনিকে আটক করে পুলিশ।

পরে দুদকের পক্ষ থেকে আটক তিনজনসহ ছয়জনকে আসামি করে কালিগঞ্জ থানায় মামলা করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় খুলনার পরিদর্শক নীল কমল পাল। পুলিশের পক্ষ থেকে পৃথক একটি জিডি করা হয়। পরবর্তীতে আদালতের আদেশে গমগুলো আম্ফান দুর্গত মানুষে মাঝে বিলিবন্টন করে পুলিশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড