• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়াল

  বগুড়া প্রতিনিধি

২৫ জুন ২০২০, ১৫:৫৩
বগুড়া
ছবি : সংগৃহীত

বগুড়ায় চিকিৎসক, সাংবাদিক ও পুলিশসহ আরও ১০৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায়  মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার৫১৬ জনে দাঁড়ালো। গত ২৪জুন পরীক্ষা করা ৩৩৪টি নমুনার ফলাফল বিশ্লেষণ করে বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। 

সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। তিনি জানান, নতুন করে ১০৯ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় ২৪ জুন পর্যন্ত  এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার৫১৬ জনে দাঁড়ালো।

ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ জুন পর্যন্ত পূর্ববর্তী চব্বিশ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মোট ৪৩জনের মৃত্যু হলো। তবে একই সময়ে নতুন করে আরও  ৯জন সুস্থ হয়েছেন। ফলে করোনায় সুস্থতার  সংখ্যা বেড়ে  ২৮৩জনে দাঁড়িয়েছে। বগুড়ায় করোনা সনাক্তকরণ পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ১৬ হাজার ১৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৪জুন পর্যন্ত ১৩ হাজার ৯৮৪টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় ২৪জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে  ৩৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৬৫জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৪৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৪৪টি।

নতুন করে আক্রান্ত ১০৯ জনের মধ্যে ৭৬জন পুরুষ, ২৯ নারী এবং বাদবাকি ৪জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৫০জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ২১জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী ও সারিয়াকান্দি একজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড