• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ৮ পুলিশসহ একদিনেই ৭৮ জনের করোনা শনাক্ত

  ফেনী প্রতিনিধি

২৫ জুন ২০২০, ১৫:২১
ফেনী
ছবি : সংগৃহীত

ফেনীতে একদিনেই ৭৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৭শ ৪৯। বৃহস্পতিবার (২৫ জুন) জেলার সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৩৯২টি নমুনা পরীক্ষার ফল এসেছে। এর মধ্যে নতুন করে ৭৮জনসহ ৮০ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ৩১ জন, দাগনভুঞার ২০ জন, সোনাগাজীতে ১২ জন, ছাগলনাইয়ায় ১০ জন, ফুলগাজী ও পরশুরামে ২ জন করে এবং অন্যান্য ১ জন রয়েছেন।

দাগনভূঞা উপজেলায় শনাক্ত হওয়া ২০ জনের মধ্যে পৌরসভায় ১১ জন, রামনগর ৪ জন, জায়লস্করে ৩ জন, পূর্বচন্দ্রপুর ও সদর ইউনিয়নে ১ জন রয়েছে। এদের মধ্যে ৪জনই পুলিশ সদস্য।

সোনাগাজী উপজেলায় উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। তার বাড়ি উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুরে। ৩জন পুলিশ কর্মকর্তার একজন সোনাগাজী সার্কেলের ওসি, মডেল থানার ১জন সাব-ইন্সপেক্টর। ১জন ব্যাংক কর্মকর্তা ও ১জন পুলিশ কর্মকর্তার স্ত্রী। এছাড়া ২জন মতিগঞ্জ, ২জন বগাদানা, ১জন তুলাতুলী, ১জন নবাবপুর ইউনিয়নের নাজিরপুর এলাকার বাসিন্দা।

ছাগলনাইয়ার ১০ জনের মধ্যে ২জন মটুয়া, বাকিদের বাড়ি পশ্চিম ছাগলনাইয়া, দক্ষিণ কুহুমা, বাংলাবাজার, বাঁশপাড়া, দক্ষিণ সতের, পূর্ব ছাগলনাইয়া, পূর্ব বাথানীয়ায়।

অপর ১জন ফুলগাজী থেকে এসে নমুনা দিয়ে পজিটিভ শনাক্ত হয়েছেন। এদের মধ্যে একজন  পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক।

পরশুরাম উপজেলায় ২জনের বাড়ি পৌরসভার কোলাপাড়া ও চিথলিয়া ইউনিয়নে। কোলাপাড়ার বাসিন্দা স্থানীয় ১টি ডায়াগনস্টিক সেন্টারের মালিক।

ফুলগাজী উপজেলায় ১জন পুলিশের সাব-ইন্সপেক্টর। অপরজন দরবারপুর ইউনিয়নের বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তে সংখ্যা ৭শ ৪৯।এ পর্যন্ত ৪ হাজার ৬শ ৫২ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ পরীক্ষাগারে প্রেরণ করা হলে ৩ হাজার ৭শ ৬১ জনের প্রতিবেদন আসে।

হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ৩৬ জন । অন্যত্র স্থানান্তর করা হয়েছে ১৭ জন। ৮১ জন নতুন সুস্থ সহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭৪ জন। মারা গেছেন ১৫ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড