• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরের রেড জোনগুলোতে হচ্ছে না লকডাউন কার্যক্রম

  সারাদেশ ডেস্ক

২৩ জুন ২০২০, ১৬:৩৭
মাদারীপুর
মাদারীপুরের রেড জোনগুলোতে হচ্ছে না লকডাউন কার্যক্রম

মাদারীপুরের রেডজোন এলাকাগুলোতে লকডাউন বাস্তবায়নে তেমনভাবে কার্যক্রম হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। এসব এলাকার সকল প্রতিষ্ঠানে ২১ জুন থেকে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু এসব এলাকার কোথাও লকডাউন কার্যক্রম বাস্তবায়নে পুলিশের উপস্থিতি চোখে পড়ার মতো নয়। ঢিলেঢালাভাবে চলছে প্রশাসনের কার্যক্রম।

তবে এ বিষয়ে জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম জানান, রেডজোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে সাধারণ ছুটি প্রযোজ্য। এছাড়া জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির বাইরে থাকবে। আদেশ অনুযায়ী এসব এলাকায় ২১ জুন থেকে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি থাকবে।

এ লকডাউন কার্যক্রম বাস্তবায়নে পুলিশ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আড়াইশত স্বেচ্ছাসেবক কাজ করছেন। এছাড়া স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, জেলার রেড জোনের আওতাভুক্ত রয়েছে- মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭নং ওয়ার্ড ও সদর উপজেলার ছিলারচর, ঝাউদি, খোয়াজপুর, ধুইরাইল, মস্তফাপুর নিয়ে মোট পাঁচটি ইউনিয়ন।

এছাড়া শিবচর উপজেলার পৌরসভার তিনটি ওয়ার্ড ও আটটি ইউনিয়ন, কালকিনি পৌরসভার ছয়টি ওয়ার্ড ও ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন এবং রাজৈর পৌরসভার ছয়টি ওয়ার্ড এবং উপজেলার চারটি ইউনিয়ন এর আওতায় রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড