• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমির বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

  ময়মনসিংহ প্রতিনিধি

২২ জুন ২০২০, ০৯:০০
থানা
গৌরীপুর থানা (ছবি : দৈনিক অধিকার)

জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ময়মনসিংহে মো. চাঁন মিয়া (৫৫) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। একই ঘটনায় নিহতের ভাই তোতা মিয়া (৪৫) গুরুতর আহত হলে মুমূর্ষু অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২১ জুন) সন্ধ্যা ৭টার দিকে গুরুতর অবস্থায় ঢাকায় নেওয়ার পথে চাঁন মিয়ার মৃত্যু হয়।

এর আগে একই দিন সকালে জেলার গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের বারোআনী গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত চাঁন মিয়া বারোআনী গ্রামের শমসের আলীর ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বারোআনী গ্রামের শমসের আলীর ছেলে চাঁন মিয়া ও তার ভাই তোতা মিয়াদের সাথে প্রতিবেশী লাল চাঁনের ছেলে বিপুল গংদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জেরে রবিবার সকালে চাঁন মিয়ার জমিতে প্রতিপক্ষরা খুঁটি গেঁড়ে দেয় এবং জোরপূর্বক জমি দখল করে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন চাঁন মিয়া ও তার ভাই তোতা মিয়া। এ সময় কথা কাটাকাটির জেরে বিপুল গংদের হামলায় দুই ভাই গুরুতর আহত হন।

একপর্যায়ে চাঁন মিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এরপর ঢাকার উদ্দেশ্যে নেওয়ার পথে ত্রিশাল এলাকায় সন্ধ্যা ৭টার দিকে চাঁন মিয়ার মৃত্যু হয়।

আরও পড়ুন : সোনারগাঁয়ে ভাগিনার হাতে মামা খুন

বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন বলেন, প্রতিপক্ষের হামলায় কৃষক মো. চাঁন মিয়ার মৃত্যুর বিষয়টি জানার পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড