• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে ৩০ জুন পর্যন্ত ফের লকডাউন বৃদ্ধি

  কক্সবাজার প্রতিনিধি

২১ জুন ২০২০, ১০:৫৬
জেলা প্রশাসক
জেলা প্রশাসক কার্যালয়, কক্সবাজার

কক্সবাজার পৌরসভায় লকডাউন ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার বিকেলে জেলা প্রশাসক মো. কামাল হোসেন দ্বিতীয় মেয়াদে লকডাউন বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন। সংক্রমণের দিক থেকে কক্সবাজার ঝুঁকিতে থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, সিভিল সার্জনের সুপারিশে লকডাউন আরও ১০ দিন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। এতে সংক্রমণের হার কমিয়ে আসবে বলে মনে করেন তিনি। ৬ জুন কক্সবাজার পৌরসভাকে রেড জোনের আওতায় এনে ১৪ দিনের লকডাউন ঘোষণা করা হয়।

কক্সবাজার জেলার ৮ টি উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে কক্সবাজার পৌরসভা। এখানে এ পর্যন্ত ৯০৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছে ১৭ জন ।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন আরও জানান, করোনার সংক্রমণ রোধে সিভিল সার্জনের সুপারিশে দ্বিতীয় দফায় লকডাউনের সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ২১ জুন কক্সবাজার পৌরসভায় লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। সব কিছু আগের নিয়মে বহাল থাকবে।

এবারের লকডাউন আরো কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশ, আনসারের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনার জন্য মাঠে থাকবেন। কেউ অযথা ঘরের বাইরে বের হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড