• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে করোনায় এনাম হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

  সাভার প্রতিনিধি

১৮ জুন ২০২০, ১৮:৫৩
এনাম মেডিকেল
এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. রফিকুল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. রফিকুল (৫২) ইসলাম নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

ডা. রফিকুল হায়দার (৫২) এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত ছিলেন।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, তিন দিন আগে শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান তিনি। পরে রিপোর্টে করোনাভাইরাসে পজিটিভ আসলে তিনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ডা. রফিকুল হায়দারের ভগ্নীপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীতে একাই থাকতেন ডা. রফিকুল হায়দার। একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তার সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে আমেরিকায় বসবাস করেন।

গতকাল বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশন এর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড