• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় মৃত্যুর গুজবে অসহায়ত্ব সাংবাদিক পরিবারের

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

১৮ জুন ২০২০, ১০:০২
কাপ্তাই
ছবি : সংগৃহীত

গত১২ জুন(শুক্রবার) করোনা উপসর্গ ছাড়া স্বাভাবিক ভাবে মারা যান কাপ্তাই বি এফ আই ডিসির সাবেক সিবিত্র সভাপতি মো. শাহ আলম(৬৫)। তিনি কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেনের বড় ভাই। কিন্তু কাপ্তাই এলাকার কে বা কাহারা গুজব রটিয়ে দেন যে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। সেই গুজবটি মুহূর্তে ছড়িয়ে পড়ে কাপ্তাইয়ের বিভিন্ন এলাকায়। যথারিথি কাপ্তাই স্বাস্থ্য বিভাগ মৃত্যুর ২দিন পূর্বে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য চট্টগ্রাম পাঠান।

বুধবার(১৭জুন) উক্ত রিপোর্টের ফলাফল নেগেটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানান।

এই বিষয়ে কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি দৈনিক অধিকারের কাপ্তাই উপজেলা প্রতিনিধি মো. কবির হোসেন জানান, তার বড় ভাইয়ের মৃত্যু বার্ধক্যজনিত ও কিডনি সমস্যার কারণে স্বাভাবিক মৃত্যু হলেও এলাকার অনেকে এই মৃত্যুকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে বলে প্রচারণা, অপপ্রচার ও গুজব ছড়ায়। ফলে তিনি এবং তাঁর পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টিন চলে যায়। রিপোর্ট না আসা পর্যন্ত তার পরিবার অনেকটা মানসিকভাবে ভেঙ্গে পরে। প্রতি মুহূর্ত অসহায়ত্বের মতো ঘরে তার নিজ সন্তান ও পরিবার পরিজন নিয়ে থেকেছি। সমাজের ভয়ে বের হতে পারি নেই। এ দিনগুলো কিভাবে কেটেছে কাউকে বুজাতে পারবোনা আমার মত জেন এ ধরনের কারো না হয়।

তবে তিনি ধন্যবাদ জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশরাফ আহমেদ রাসেল এর প্রতি। তিনি কাপ্তাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্তর মাধ্যমে পরিবারের নিকট খাবার পাঠিয়েছে। সেই সাথে তিনি অনুরোধ জানান, না জেনে না বুজে রিপোর্ট না আসা ছাড়া যেন কোন মৃত্যুকে করোনা উপসর্গ মৃত্যু বলা না হয় এবং গুজব না ছড়ায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড