• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে ওসিসহ আরও ৬২ জনের করোনা শনাক্ত

  সারাদেশ ডেস্ক

১৬ জুন ২০২০, ১৩:৫৮
নোয়াখালী
ছবি : সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আরো ৬২ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১৪৩৮ জন। ৩৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪৭২ জন।

মঙ্গলবার (১৬ জুন) সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিদায়ী জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

তিনি জানান, গত ১৩ ও ১৪ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজ এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। ১৫ জুন রাতে তাদের রিপোর্ট এলে তাতে ৬২ জনের করোনা পজিটিভ আসে।

শনাক্তদের মধ্যে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৪১ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৮৮৯ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসাসেবা নিচ্ছেন।

করোনার রেড জোন নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় লকডাউন চলছে।

এদিকে লকডাউন না মেনে দোকান খোলা রাখায় ও অবাধে ঘোরাফেরা করার অপরাধে ২৩ জন, ১৪টি প্রতিষ্ঠান ও রাস্তায় গাড়ি নিয়ে চলাচল করায় ৯টি সিএনজিচালিত অটোরিকশা, ৭টি ব্যাটারি চালিত অটোরিকশাকে সর্বমোট ৫৮ হাজার ৩০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় নোয়াখালী জেলা প্রশাসন দুইটি উপজেলা সদর ও বেগমগঞ্জে ৯ জুন থেকে ২৩ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

জেলা প্রশাসন ১৬ জুন সকাল থেকে ৩০ জুন পর্যন্ত কোম্পানীগঞ্জ উপজেলাকে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করে। সকাল থেকে নোয়াখালীর ৩টি উপজেলায় লকডাউন শুরু হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড