• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্কে দৌলতপুর উপজেলা পরিষদ!

  দৌলতপুর প্রতিনিধি

১০ জুন ২০২০, ২০:৪৫
গোলঘর
উপজেলা পরিষদের গোলঘর

ছবিতে যে নমুনা সংগ্রহের দৃশ্য দেখছেন সেটি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরের জনবহুল ও কর্মব্যস্ত এলাকার একটি গোল ঘর (বহিরাগতদের বসার জায়গা)। করোনা আক্রান্তের শঙ্কা আছে এমন একটি অফিসের কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করছিলেন স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

এমনিতেও মঙ্গলবার একদিনে সর্বাধিক ৩ হাজার ১৭১ জন শনাক্তের এবং সর্বাধিক ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কুষ্টিয়া জেলার মধ্যে সরকার ঘোষিত রেড জোনেও দৌলতপুর আর খোকসা উপজেলা। যে কোন সময় পুরোপুরি লকডাউন হতে পারে এই উপজেলাগুলো। তাতে আবার গতকালের খবর অনুযায়ী এই উপজেলার এসি ল্যান্ড অফিস ও উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত সোনালী ব্যাংক শাখার একজন করে দু’জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাভাবিক ভাবেই আতঙ্কের শেষ নেই জনমনে। গণমানুষের সাথে মিলেমিশে কাজ করা এবং পরিষদ এলাকায় অবাধে চলাফেরা করা দু’জনের শনাক্তের খবরে অনেকেই আন্দাজ করছেন,এই এলাকায় ছড়িয়ে থাকতেই পারে করোনা ভাইরাস। এছাড়াও প্রশাসনিক কর্মকর্তারা করোনা মোকাবিলায় নিয়মিত কাজ করছেন ঝুকিঁপূর্ণ এলাকাগুলোতে। প্রশাসনিক কাজে ব্যবহৃত গাড়িঘোড়াও চলছে করোনা আক্রান্ত এলাকায়,উপজেলার বিভিন্ন এলাকার মানুষ পথ বেঁয়ে আসছেন এখানে।

উপজেলা প্রশাসনের প্রতিটি দপ্তরে আগের তুলনায় সামজিক দূরত্ব এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে বেশ কঠোর ভাবে। দপ্তরগুলোতে বাইরের মানুষের প্রবেশের জন্য চিহ্নিত হয়েছে নির্দিষ্ট সীমা।

কিন্তু, পরিষদ এলাকায় ব্যাংকিং ও জমি-জমা সংক্রান্ত কাজে আসা শত-শত মানুষ সতর্ক থাকার চেষ্টা করলেও কাজ করছেন বেহালে। কর্মপরিবেশ আর বাস্তবতার কাছে যেন হার মানছেন সবাই। নিরাপদ দূরত্ব আর নিজের সুরক্ষা রাখাই দায় এইসব কাজে আসা মানুষদের জন্য।

আগতদের অনেকেই বলেন– ‘একটির সাথে আরেকটি সম্পর্কিত। পুরোপুরি লকডাউন ঘোষণা আসলে হয়তো সম্ভব হবে করোনা সতর্কতা মেনে চলা।’ এছাড়া, প্রশাসনিক এই এলাকায় পাবলিক কার্যক্রম নির্দিষ্ট নিয়ম ও নির্দেশনার মধ্যে বেধে দিয়ে নিয়ন্ত্রণ করলে কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হবে বলে মনে করছেন অনেকে।

পরিষদ চত্বরে কাজে আসা ব্যক্তিদের মধ্যে আতঙ্ক থাকলেও বেখেয়াল চলতে দেখা যায় অধিকাংশকে। করোনা পরিস্থিতিতে ব্যবস্থাপনাও ভয়ঙ্কর ব্যাংকিং ও ভূমি রেজিস্ট্রার কার্যক্রমের।

দেশে ৯ জুন মোট শনাক্ত ৭০ হাজার ছাড়ালো; মৃত্যু হাজারের কাছাকাছি। পারিবারিক এবং ব্যাক্তিগত উদ্যোগে নিজেরাই ঘরবন্দী থাকাকে উৎকৃষ্ট মনে করছেন সচেতন সমাজ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড