• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দারিদ্রতাকে জয় করে দুমকীর মেয়ে মুনিয়ার জিপিএ ৫.০০ অর্জন!

  কে এম মাসুম বিল্লাহ, দুমকী, পটুয়াখালী

০৭ জুন ২০২০, ০৪:১০
মুনিয়া
মুনিয়া

মুনিয়া আক্তার মুন্নি, দুমকী উপজেলার মুরাদিয়া ইউনিয়নের সন্দোষদী গ্রামের আলমগীর হোসেনের মেয়ে। ২০২০ সালে জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয় থেকে পরিক্ষায় অংশগ্রহন করে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫.০০ অর্জন করে। বাবা দিনমজুর, ছোটবেলা থেকে অভাব অনটনে মানুষ।বাবা পড়ালেখার খরচ চালানোর মত সামর্থ্য রাখেনা বিধায় এক  পর্যায়ে মুনিয়া পড়ালেখা বাদ দিয়ে  বাড়ি ত্যাগ করে ঢাকা চলে যায় কর্মের খোঁজে। কিন্তু পড়ালেখার প্রতি অতি আগ্রহ থাকায় চাকরী ছেড়ে পুনরায়  গ্রামে ফিরে আসে।  

নতুন উদ্যমে পড়ালেখা শুরু করে মুনিয়া। মুনিয়ার পড়ালেখার আগ্রহ দেখে স্কুলের শিক্ষকরাও তার প্রতি যন্তবান হোন।  পরিচিত কিছু মানুষও সামান্য সহযোগিতা করেন।  সম্পূর্ন নিজ আগ্রহ ও প্রচেষ্টায় দারিদ্রতার মধ্যে বড় হয়েও এবারের অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় সাফল্যের সহিত জিপিএ ৫.০০ পেয়ে উত্তীর্ণ হয়। হতদরিদ্র পরিবারটিতে যেনো এক ঈদের আনন্দের উপলক্ষ! মুনিয়ার স্বপ্ন এখন এইচ এস সি তে ভালো ফলাফল করে মেডিকেল এ পড়ার। তবে যার বাসায় দু'বেলা খাবারের জন্য সংগ্রাম করতে হয় তার জন্য পড়ালেখার ব্যয় বহন করা বিলাসিতা। এই মুহূর্তে কলেজে ভর্তী ও অন্যান্য খরচ বহন করার মত অবস্থা নাই মুনিয়ার দিনমজুর বাবার, এমতাবস্থায় মুনিয়ার উচ্চ শিক্ষাগ্রহন নিয়ে তৈরী হয়েছে শংকা। 

সমাজের বিত্তবানদের কাছে মুনিয়ার পক্ষ থেকে আবেদন,  একজন অদম্য মেধাবী যাতে অকালে ঝরে না পরে সেই বিবেচনায় মুনিয়ার পড়ালেখার  জন্য আপনাদের সহযোগিতা কামনা করি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড