• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর মামলার বাদীকেই দল থেকে বহিষ্কার

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৫ জুন ২০২০, ১০:৫৬
সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর মামলার বাদী ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতিকেই দল থেকে সাময়িক বহিষ্কারাদেশ দিয়েছে ইউনিয়ন আওয়ামীলীগ। এ বহিষ্কারাদেশের বিরুদ্ধে ফুসে উঠেছে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (৪ মে) সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি আব্দুর রউফ অভিযোগ করে বলেন, গত ২৩ মে সকালে শিমুলতলা নামক এলাকায় তার ব্যক্তিগত অফিসে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় ওই অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে তারা। এ ঘটনার পরদিন ২৪ মে আমি নিজে বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করি। এ ঘটনায় ৪জনকে গ্রেপ্তার করে পুলিশ। 

এদিকে মামলার পর গত ২৯ মে আমাকে একটি কারণ দর্শানোর নোটিশ দেয় ইউনিয়ন আওয়ামীলীগ। ৩০ মে আমি নোটিশের যথাযথ জবাব দিয়েছি। এরপর গত ২ জুন ইউনিয়ন আমাকে সাময়িক বহিষ্কারের চিঠি দেন সভাপতি ও সাধারণ সম্পাদক। 

তিনি বলেন, বহিষ্কার ও কারণ দর্শানোর চিঠিতে আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে তার সুনির্দিষ্ট কোন তথ্য উপস্থাপন করা হয়নি। সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে আমাকে অগঠনতান্ত্রিকভাবে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়টি মীমাংসার জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুল ইসলাম আমার কাছে দুই লাখ টাকা দাবি করেছেন। 

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মতিন মুন্সী বলেন, আব্দুর রউফের নিজের অফিসে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করা হয়েছে। তিনি নিজেই ওই মামলার বাদী। অথচ তাকেই ছবি ভাঙচুরের অভিযোগ এনে বহিষ্কার করা হয়েছে।
 ইউনিয়ন আওয়ামীলীগের সভায় কোন আলোচনা না করেই বহিষ্কারের চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি। এটা কোনক্রমেই মেনে নেয়া যায় না।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম আজম তালুকদার বাবলু বলেন, আব্দুর রউফ নিজের অফিসে নিজেই ভাঙচুর করেছেন এবং চালাকি করে মামলার বাদী হয়েছেন। তাই গঠনতন্ত্র মোতাবেকই তাকে বহিষ্কার করা হয়েছে।

সদর থানা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার শিকদার বলেন, বহিষ্কারাদেশ চিঠির অনুলিপি এখনো আমাদের কাছে আসেনি। তবে ইউনিয়ন আওয়ামীলীগ ওয়ার্ডের কোন নেতাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পারে কিন্তু বহিষ্কারের আদেশ দিতে পারে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড