• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে ১শ ছাড়ালো করোনা শনাক্তের সংখ্যা

  শেরপুর প্রতিনিধি

০৪ জুন ২০২০, ১২:৪১
শেরপুর
ছবি : সংগৃহীত

শেরপুরে নতুন করে আরো ১৪জন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে শেরপুর জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১০৮জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮জন, মারা গেছেন একজন। বৃহস্পতিবার (৪ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৮এপ্রিল থেকে নমুনা সংগ্রহ শুরু করে স্বাস্থ্য বিভাগ। এখন পর্যন্ত সন্দেহজনক ২১৯৭জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা হয়েছে ২০৮৩জনের। এতে জেলায় মোট শনাক্ত হয়েছে ১০৮জন। এখনো পরীক্ষা হয়নি ১১৪টি নমুনা। বুধবার (৩ জুন) রাতে নতুন করে শনাক্তদের মধ্যে নকলা উপজেলায় নয়জন, ঝিনাইগাতীতে তিনজন ও নালিতাবাড়ী উপজেলায় দুইজন রয়েছেন। শনাক্তের দিকে শেরপুর সদরে সবচেয়ে বেশি। সদরে ৫০জন, নকলা উপজেলায় ২০জন, নালিতাবাড়ী উপজেলায় ১৪জন, ঝিনাইগাতীতে ১৩জন ও শ্রীবরদী উপজেলায় ১১জন করোনা শনাক্ত হয়েছেন। ১০৮জনের মধ্যে পুলিশ সদস্য রয়েছেন ২৪জন ও স্বাস্থকর্মী রয়েছেন ২৩জন।

সিভিল সার্জন আরও বলেন, শেরপুরে বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছে ১৫৩জন। এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১৫জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ২৭জন। 
    
সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সামাজিক সংস্পর্শের কারণেই তারা করোনায় সংক্রমিত হয়েছেন। শনাক্তরাও বাড়িতে আইসোলেশনে থাকবেন। তাদের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার বিস্তার প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান তিনি।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড