• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে এমপিসহ ৫৪ জনের করোনায় শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

০৪ জুন ২০২০, ০৮:৪১
ময়মনসিংহ
ছবি : সংগৃহীত

গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাস একদিনের রেকর্ড জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালসহ ও উপজেলা আওয়ামীলীগের নেতা ,উপজেলা ভাইস চেয়ারম্যানসহ সাত উপজেলায় ৫৪ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে।বুধবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে ৫৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

বুধবার (৩জুন) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলার ৭ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর ইসলামপুর ১৭, সদরে ৮, বকশিগঞ্জ১৮, মাদারগঞ্জ ২, সরিষাবাড়ী ৫, দেওয়ানগঞ্জে ৩, মেলান্দহ ১ জন।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান সোহান জানান, বুধবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে পরপর কয়েকটি ধাপে মধ্য রাত পর্যন্ত নমুনা পরীক্ষায় ৫৪ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০৭।

এনিয়ে জেলায় ২৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৫৯ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।আক্রান্ত ৩০৭ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায় ।এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় দুইজন ও ময়মনসিংহে ৩ জনকে রেফার্ড করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩২ জন । আক্রান্ত ব্যক্তিরা প্রায় সকলে প্রাতিষ্ঠানিক আইসোলেশন নেয়া যাওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড