• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরিতে যোগ দিতে এসে করোনার থাবায় চিকিৎসক

  সারাদেশ ডেস্ক

০৩ জুন ২০২০, ২১:৫৯
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ছবি)

চিকিৎসাকর্মী হিসেবে পোস্টিং পাওয়ার আগেই প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাতক্ষীরার এক চিকিৎসক।

বুধবার (৩ জুন) সন্ধ্যায় তার করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেন সাতক্ষীরার সিভিল সার্জন।

করোনায় আক্রান্ত ওই চিকিৎসক সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা এলাকার বাসিন্দা। তিনি সম্প্রতি স্বাস্থ্য অধিদফতরে চিকিৎসক হিসেবে যোগদান করে রিজার্ভ চিকিৎসক হিসেবে রয়েছেন।

করোনা আক্রান্ত ওই চিকিৎসক জানান, চাকরিতে যোগদানের জন্য ইদের আগে তিনি ঢাকায় যান। সেখানে একটি হাসপাতালের কোয়ার্টারে ছিলেন দুদিন। হাসপাতালের পাশের এক বাড়িতে করোনা পজিটিভ রোগী ছিল। স্বাস্থ্য অধিদফতরে চাকরিতে যোগদান শেষে বাড়িতে ফিরে যান তিনি।

তিনি বলেন, বাড়িতে আসার পর জ্বর ও সর্দি-কাশি হওয়ায় নমুনা দিয়েছি পরীক্ষার জন্য। এখন শুনছি, করোনা পজিটিভ। আমার ধারণা ঢাকায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছি আমি।

এ ব্যাপারে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত বলেন, করোনা ভাইরাসে সংক্রমণের চিকিৎসার গতি বাড়াতে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে এই দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়। ওই চিকিৎসক স্বাস্থ্য অধিদফতর ঢাকায় যোগদান করে সাতক্ষীরার বাড়িতে ছিলেন। তার এখনও পোস্টিং হয়নি। এর মধ্যে করোনায় আক্রান্ত হলেন।

আরও পড়ুন : গাজীপুরে নতুন করে ইউপি সদস্যসহ সাতজনের করোনা শনাক্ত

তিনি বলেন, বর্তমানে ওই চিকিৎসক স্বাস্থ্য অধিদফতরের রিজার্ভ চিকিৎসক হিসেবে দায়িত্বে রয়েছেন। বুধবার তার করোনা ধরা পড়েছে। এ নিয়ে সাতক্ষীরায় ৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড