• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শেখ হাসিনা বাঁচলে আমরা বাঁচবো’

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৩ জুন ২০২০, ১৫:০৭
কুলাউড়া
প্রণোদনা বিতরণের কার্যক্রম

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় সারা দেশের মসজিদসহ ইমাম-মুয়াজ্জিনের কথা বিবেচনা করে মসজিদ ভিত্তিক প্রণোদনা দেয়ার উদ্যোগ নিয়েছেন। এরই ধারাবাহিকতায় কুলাউড়ার সকল মসজিদে প্রণোদনা বিতরণের কার্যক্রম আজ থেকে শুরু করা হয়েছে। 

তিনি বলেন, এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ করোনা পরিস্থিতির কারণে ঢাকায় অবস্থান করায় তারই সম্মতিতে স্বচ্ছ তালিকার মাধ্যমে প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরণের উদ্বোধন করা হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য আমরা সবাই মিলে দোয়া করবো। শেখ হাসিনা বাঁচলে, আমরা বাঁচবে।

তিনি করোনা ভাইরাস থেকে নিজেকে, পরিবারকে ও সমাজকে সুরক্ষায় নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার ও মুখে মাস্ক পরার, সামাজিক দূরত্ব বজায় রাখার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। 

বুধবার (৩ জুন) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে মসজিদ ভিত্তিক প্রধানমন্ত্রীর প্রণোদনার চেক বিতরণের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনীতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: ফজলুল হক খান সাহেদ ও কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, কুলাউড়া ইসলামি ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুর রকিব, অফিস সহকারী এস এম শিহাব উদ্দিন, এমপির বিশেষ সহকারী মোঃ সোহেল আহমদ, অফিস সহকারী শেখ রুহেল আহমদ ও প্রেস সহকারী শাহবান রশীদ চৌধুরী অনি প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা, করোনা পরিস্থিতি মোকাবেলা ও সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দোয়া পরিচালনা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: ফজলুল হক খান সাহেদ।

ইউএনও ফরহাদ চৌধুরী জানান, উদ্বোধনী দিনে উপজেলার ভাটেরা ইউনিয়নের ৪৯ টি ও বরমচাল ইউনিয়নের ৪৪ টিসহ মোট ৯৩টি মসজিদ কমিটির সভাপতি/সম্পাদক বরাবরে প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরণ করা হবে।

পরবর্তীতে পর্যায়ক্রমে পৌরসভাসহ অন্যান্য ইউনিয়নের তালিকাভুক্ত মসজিদে একইভাবে ৫ হাজার টাকার চেক বিতরণ করা হবে।

তিনি আরো জানান, মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় এলাকায় মসজিদ ভিত্তিক প্রধানমন্ত্রীর উপহার প্রতি মসজিদে ৫ হাজার টাকার চেক বিতরণের জন্য উপজেলার মোট ৮৫০ টি মসজিদের তালিকা করা হয়েছে। 

এর মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৭৭১ টি মসজিদের জন্য ৩৮ লাখ ৫৫ হাজার টাকার অনুদান বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্ট মসজিদের বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পাওয়ার পর অবশিষ্ট মসজিদে চেক বিতরণ করা হবে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড