• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে এএসপিসহ নতুন ৬ জন করোনা শনাক্ত

  নিজস্ব প্রতিবেদক

০২ জুন ২০২০, ১০:২৭
রাজশাহী
ছবি : সংগৃহীত

রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির আরও একজন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারসহ (এএসপি) ছয়জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (১ জুন) রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে জানান, হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয়জনের নমুনায় করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে পুলিশ একাডেমির শিক্ষানবিশ একজন এএসপি ও ফায়ার সার্ভিস কর্মী রয়েছেন। অপর চারজনের মধ্যে গোদাগাড়ীর দুইজন এবং তানোরের দুইজন রয়েছেন।

তিনি আরও জানান, আক্রান্ত শিক্ষানবিশ এএসপি পুলিশ একাডেমিতে প্রশিক্ষণে থাকলেও অবস্থান করছেন রাজশাহী মহানগরীর একটি হোটেলে। আর আক্রান্ত ফায়ার সার্ভিসের কর্মী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় বসবাস করেন।

এর আগে রোববার (৩১ মে) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সাইদুর রহমান নামে আরেকজন এএসপির করোনা পজিটিভ ধরা পড়ে। তিনিও নগরীর একটি হোটেলে অবস্থান করছিলেন। পরে রোববার দিবাগত রাতে তাকে পুলিশ হাসপাতালে নেয়া হয়।

এদিকে তিনদিন বন্ধ থাকার পর সোমবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এ ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা হলেও ফলাফল এসেছে ২০ জনের। যার মধ্যে দুইজনের পজিটিভ।

নতুন আক্রান্ত দুইজনের মধ্যে একজন নাটোরের লালপুরের ৮ বছরের শিশু। আর অন্যজনের বাড়ি পাবনা সদরে। সন্ধ্যায় এ তথ্য জানান রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

তিনি বলেন, রাজশাহীতে দুইটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর একটি রাজশাহী মেডিকেল কলেজ ও আরেকটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ। কলেজের ল্যাবের পিসিআর মেশিন সার্ভিসিংয়ের জন্য তিনদিন ধরে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি। তিনদিন পর সোমবার ২৪ জনের নমুনা পরীক্ষা করা হলে ২০ জনের ফলাফল এসেছে। এর মধ্যে দুইজনের পজিটিভ ও ১৮ জনের নেগেটিভ।

জানা গেছে, করোনায় আক্রান্ত নাটোরের লালপুরের ৮ বছর বয়সী শিশু ঢাকা ফেরত। এ নিয়ে নাটোর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জন। ১০ জন সুস্থ হয়েছেন। একজন করোনায় মারা গেছেন।

অপরদিকে পাবনায় নতুন করোনা শনাক্ত হওয়া ব্যক্তির বয়স ৬০ বছর। তিনি পাবনা সদরের জুবলী ট্যাংক এলাকার বাসিন্দা। এ নিয়ে পাবনায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ জন। সুস্থ হয়েছেন আটজন।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সোমবার রাতে নতুন ছয়জন শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়ালো। এদের মধ্যে দুইজন মারা গেছেন। মৃত দুইজনের মধ্যে একজন পুলিশের উপপরিদর্শক (এসআই)। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড