• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা তিনশ অতিক্রম

  ফরিদপুর প্রতিনিধি

০২ জুন ২০২০, ০৯:৫১
ফরিদপুর
ছবি : সংগৃহীত

ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা তিনশ অতিক্রম করেছে। গত ২৪ ঘণ্টায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩০৫ জন।

সোমবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন করে যে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর ও বোয়ালমারীতে  ৫জন করে, চরভদ্রাসন, সদরপুর ও সালথায় ২ জন করে এবং আলফাডাঙ্গা উপজেলায় ১ জন। আক্রান্তের মধ্যে ৮ জন নারী ও ৯ জন পুরুষ।
একজন নারীসহ দুই জন চিকিৎসক ও একজন স্বাস্থ্য কর্মী ফরিদপুর সদরে বসবাস করেন। বোয়ালমারীতে এক পরিবারে বাবা (৭৬), ছেলে (৪০), ছেলের স্ত্রী  (২২), নাতি (২)সহ আক্রান্ত হয়েছে এক পরিবারের পাঁচজন।

গতকাল যে ১৭  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১০ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ৩ জন, ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১১ জন, ৪১ থেকে ৬০ বছরের  মধ্যে আছেন ১ জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে রয়েছে ২ জন।
ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে আজ সোমবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ জনের। এর মধ্যে ফরিদপুরের  ১৭,  গোপালগঞ্জে ৮ জন ও রাজবাড়ীর ১, চট্টগ্রামের ১ জন।

ফরিদপুরে সোমবার পর্যন্ত মোট শনাক্ত ৩০৫  জনের মধ্যে ফরিদপুর সদরে ৭৯ জন, ভাঙ্গায় ৬১,  বোয়ালমারীতে ৫৩, নগরকান্দায় ৩০, চরভদ্রাসনে ২৯, আলফাডাঙ্গায় ২৬, সদরপুরে ১২, মধুখালীতে ৯ এবং সালথায় ৬ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, বোয়ালমারী, চরভদ্রাসন,  সদরপুর, সালখা ও আলফাডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড