• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে মা, ছেলে ও স্ত্রী সহ ৪ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

০২ জুন ২০২০, ০৯:২২
ময়মনসিংহ
ছবি : সংগৃহীত

গত ২৪ঘন্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে একই পরিবারে তিনজনসহ ৪ জনের নমুনা পরীক্ষায়  সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষার রিপোর্টে ৪ জনের  করোনা পজিটিভ ধরা পড়ে।

সোমবার(০১জুন) ওই ব্যক্তিদের দেহে  করোনা পজিটিভ  শনাক্ত নিশ্চিত করেছেন  জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৪ জন।

জামালপুর সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. লুৎফর রহমান জানান, সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ৪ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪৪।

আক্রান্ত  ব্যক্তিদের  মধ্যে জামালপুর শহরের দয়াময়ী মোড় এলাকার ৫৩ বছর বয়সী এক ব্যবসায়ী ও শহরের পাঁচ রাস্তা এলাকার একই পরিবারের  তিন জন সম্প্রতি ঢাকা ফেরত একটি বেসরকারি সিমেন্ট কারখানার চাকরিজীবী ৪০বছর বয়সী এক পুরুষ ও ৫০ বছর বয়সী তার মা এবং ৩০ বছর বয়সী স্ত্রী ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এনিয়ে জেলায় ২৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৫৮ জন  সরকারি স্বাস্থ্যকর্মী  এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ২৪৪ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় একজন ও ময়মনসিংহে ৩ জনকে রেফার করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৯জন। 

আক্রান্ত ব্যক্তিরা তাদের নিজ বাড়িতে হোম আইসোলেশন থাকবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড