• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোট পরীক্ষার্থী ৫৪, গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন

  পাবনা প্রতিনিধি

৩১ মে ২০২০, ২২:২০
পাবনা
এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ

পাবনায় এবারের এসএসসি পরীক্ষায় প্রায় ৬ শ’ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন। সাফল্যের ধারাবাহিকতায় এবারও এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ। স্কয়ার হাইস্কুলও প্রশংসনীয় ফলাফল করেছে।

সেরা ফলাফলের তালিকায় রয়েছে পাবনা জেলা স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়, পাবনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ। পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতভাগ। পাবনা স্কয়ার হাইস্কুল থেকে ২৯ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই জিপিএ-৫ অর্জন করেছেন। পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজও বরাবরের মত এবারেও শতভাগ সাফল্য অর্জন করে চমক দেখিয়েছে। এ প্রতিষ্ঠান থেকে ১১৮ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে জিপিএ -৫ পেয়েছেন ৫৬ জন। পাবনা জেলা স্কুল থেকে ২৪৯ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ২১৫ জন। পাশের হার শতভাগ। পাবনা সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২৫৬ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ২০৬ জন। পাশের হার শতভাগ।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলার অন্যান্য স্কুল থেকে আরো শতাধিক শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন। শিল্প সাহিত্য ক্রীড়াসহ নানা ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পাবনার অন্যতম ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিবজিত নাগ বলেন, শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা, শিক্ষার্থীদের অধ্যবসায় এবং অভিভাবকদের সহযোগিতায় এমন সাফল্য এসেছে। অতীতেও যেভাবে কলেজটি সুনামের সাথে পরিচালিত হয়েছে, আগামীতেও তার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। 

অন্যদিকে পাবনা ক্যাডেট কলেজের অধ্যক্ষ অধ্যাপক রতন সরকার বলেন, কঠোর অনুশীলন, শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা এবং সর্বোপরি ক্যাডেট ও শিক্ষকদের ধারাবাহিক পরিশ্রম পাবনা ক্যাডেট কলেজের ফলাফল অক্ষুণ্ণ রেখেছে। তিনি এ সাফল্যের জন্য সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।  

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড