• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোর শিক্ষাবোর্ডে পাসের হার কমেছে

  যশোর প্রতিনিধি

৩১ মে ২০২০, ১৫:২৯
যশোর
যশোর শিক্ষা বোর্ড

এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ড ৮৭ দশমিক ৩১ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। ১৩ হাজার ৭৬৪ জন এ প্লাস পেয়েছে। রবিবার(৩১ মে) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত বছরের তুলনায় পাসের হার কমেছে। কিন্তু এ প্লাসের সংখ্যা বেড়েছে।

তিনি জানান, এ বছর  ১ লাখ ৬০ হাজার ৬৩৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে এক লাখ ৪০ হাজার ২৪৩ জন। ২০ হাজার ৩৯২ জন ফেল করেছে। পাসকৃতদের  মধ্যে ৬৮ হাজার ৯১৯ ছাত্র ও ৭১ হাজার ৩২৪ ছাত্রী রয়েছে। এ প্লাস পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন। তার মধ্যে ৬ হাজার ৯৫৬ জন ছাত্র ও ৬ হাজার ৮০৮ জন ছাত্রী রয়েছে। গত বছর পাসের হার ছিল ৯০.৮৮ শতাংশ ও এ প্লাস পেয়েছিল ৯ হাজার ৯৪৮ জন। এ বছর পাসের হার কমলেও এ প্লাসের সংখ্যা বেড়েছে।
 
তিনি আরো জানান, পাসকৃত শিক্ষার্থীদের মধ্যে ১৩ হাজার ৭৬৪ জন এ প্লাস, ৪২ হাজার ১০৮ জন এ গ্রেড, ৩০ হাজার ৩৭৪ জন বি গ্রেড, ২০ হাজার ২৩৯ জন সি গ্রেড ও ৩৫২ জন ডি গ্রেড পেয়েছে। খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে পাশের হার খুলনায় ৯২.৬৬ শতাংশ, বাগেরহাটে ৯০.৬৬ শতাংশ, সাতক্ষীরায় ৯৪.০৩ শতাংশ, কুষ্টিয়ায় ৮০ শতাংশ, চুয়াডাঙ্গায় ৮৬.৯৯ শতাংশ, মেহেরপুরে ৭৮.৩০ শতাংশ, যশোরে ৯০.০৪ শতাংশ, নড়াইলে ৮৩.৯৫ শতাংশ, ঝিনাইদহে ৮৩.৭৪ শতাংশ ও মাগুরায় ৮২.৩৪ শতাংশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড