• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চলছে লঞ্চ ও সিবোট

  অধিকার ডেস্ক

৩১ মে ২০২০, ১০:৩৫
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চলছে লঞ্চ ও সিবোট
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চলছে লঞ্চ ও সিবোট (ছবি : সংগৃহীত)

লকডাউন শেষে আজ রবিবার সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও সিবোট চলাচল শুরু হয়েছে। তবে এখনও যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়নি শিমুলিয়া ঘাট থেকে। আজ যাত্রীর তেমন কোনো চাপ নেই। ফেরিগুলোতে ছিল পন্যবাহী ট্রাকসহ বিভিন্ন প্রকার যানবাহন পারাপার।

সকালে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, দীর্ঘ ৬৬ দিন পর আবারো যাত্রীর পদচারনায় প্রাণ ফিরে পেয়েছে লঞ্চ ও সিবোট ঘাট। পারাপার শুরু হয়েছে নৌযানে।

তবে যাত্রীর সংখ্যা স্বাভাবিকের চেয়ে কম। সামাজিক দূরত্ব বজায় রেখে লঞ্চগুলোতে তোলা হচ্ছে যাত্রী। তবে সিবোটে আগের মত যাত্রী তোলা হলে নৌপুলিশের বাধায় এখন সামাজিক দূরত্ব বজায় রেখেই যাত্রী তোলা হচ্ছে।

ফেরিঘাটে গিয়ে দেখা যায়, স্বাভাবিক দিনগুলোর মতো ফেরি চলাচল করছে। লকডাউনের দিনগুলোর মত ফেরিতে গাদাগাদি করে যাত্রী পার হচ্ছেনা। এখন ফেরি ভর্তি যানবাহনই বেশী দেখা যাচ্ছে। যাত্রীর সংখ্যা খুবই কম। বাস স্ট্যান্ডগুলোতে বাস থাকলেও ঢাকার উদ্দেশ্যে কোন বাস ছেড়ে যাচ্ছেনা। যাত্রীরা আগের মত ছোট ছোট যানবাহনে করে ঢাকায় যাচ্ছে।

মাওয়া নৌ পুলিশের আইসি পরিদর্শক সিরাজুল কবির জানান, দীর্ঘদিন পর শিমুলিয়া লঞ্চ ও সিবোট ঘাটে যাত্রীর কোলাহল শুরু হয়েছে। প্রাণ ফিরে পেয়েছে এ’দুটি ঘাট। তবে উভয়মুখী যাত্রীর চলাচল কম। সামাজিক দূরত্ব বজায় রেখেই লঞ্চ সিবোট ছেড়ে যাচ্ছে।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড