• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যমুনায় পানি বৃদ্ধি : স্পার বাঁধে ধ্বস

  সিরাজগঞ্জ প্রতিনিধি

৩১ মে ২০২০, ১০:২৬
সিরাজগঞ্জ
স্পার বাঁধ

যমুনার নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোতের আঘাতে সদর উপজেলায় ছোনগাছা যমুনার স্পার বাঁধে ধ্বস নেমেছে। এতে প্রায় ২১মিটার অংশ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। শনিবার সকালে প্রবল স্রোতের কারণে এ ধ্বস নেমেছে বলে পাউবো কর্মকর্তারা জানিয়েছেন।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম জানান,  ২০০০-০১ অর্থবছরে ভাঙ্গনরোধসহ যমুনার গতিপথ পরিবর্তনের জন্য শিমলা এলাকায় স্পার বাঁধটি নির্মাণ করা হয়। এরপর বেশ কয়েকবার স্পারটি সংস্কারও করা হয়েছে। শনিবার ভোর রাত থেকে প্রবল বর্ষণ ও যমুনার পানি বৃদ্ধি পেয়ে তীব্র স্রোতের আঘাতে স্পার বাঁধের স্যাংক (স্পারের মাটির অংশ) প্রায় ২১ মিটার ধ্বসে গেছে। 

তিনি জানান, গত ৮ দিনে যমুনা নদীতে রেকর্ড হারে পানি বৃদ্ধি পেয়েছে। শনিবার সকালে শহর রক্ষা বাঁধের হার্ড পয়েন্ট এলাকায় ১২ দশমিক ২৫ মিটার পানি প্রবাহ রেকর্ড করা হয়েছে। যা বিপদসীমার ১ দশমিক ১০ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড