• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত

  নোয়াখালী প্রতিনিধি

৩০ মে ২০২০, ১৬:১১
করোনা
ছবি : সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড এটি।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭৫ জনে দাঁড়াল। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ জন। শনিবার (৩০ মে) এসব তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

সিভিল সার্জন বলেন, ২৬, ২৭ ও ২৮ মে তাদের নমুনা সংগ্রহ করে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। গতকাল শুক্রবার (২৯ মে) রাতে ৯৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

ডা. মোমিনুর রহমান বলেন, আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রয়েছেন। এদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে করোনা হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৫০২ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। বয়স্ক এক ব্যক্তিকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তিনি বর্তমানে সুস্থ রয়েছেন। ৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ১২ জন করোনায় মারা গেছেন।

তিনি আরও বলেন, আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জ উপজেলায় ২৬০, সদর উপজেলায় ১২১, কবিরহাটে ৬২, চাটখিলে ৩৭, সোনাইমুড়ীতে ৩৬, সেনবাগে ২৮, সুবর্ণচরে ১৭, কোম্পানীগঞ্জে আট ও হাতিয়ায় ছয়জন। আক্রান্তের হার ১৫.১১% এবং সুস্থতার হার ৭.১৫%।

আরও পড়ুন : রূপগঞ্জে যুবককে গলাকেটে হত্যা

সিভিল সার্জন মোমিনুর রহমান বলেন, আক্রান্তদের প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে। নোয়াখালীতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলাজুড়ে দ্বিতীয় দফায় লকডাউন চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড