• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় করোনা আক্রান্ত ৫০০, মৃত ৮

  খুলনা প্রতিনিধি

২৯ মে ২০২০, ২৩:১২
করোনা
ছবি : সংগৃহীত

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০০ জন। এর মধ্যে মারা গেছেন আটজন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯২ জন ও সুস্থ হয়েছেন ১৯৭ জন। 

শুক্রবার (২৯ মে) সন্ধ্যায় খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার (২৯ মে) দুপুর পর্যন্ত খুলনা বিভাগের করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪৭৬ জন। সন্ধ্যায় খুমেকের পিসিআর ল্যাবে ছয়জন ও কুষ্টিয়া সদর হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৫০০ জন।

খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের শীর্ষে রয়েছে যশোরে ও সর্বনিম্নে রয়েছে মেহেরপুর জেলা। ইতোপূর্বে খুলনায় তিনজন, বাগেরহাটে তিনজন, নড়াইলে একজন ও চুয়াডাঙ্গায় একজন করোনায় মারা গেছেন।

গত ১০ মার্চ থেকে খুলনা বিভাগে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল ৩৬ হাজার ৫৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইনের মেয়াদ ১৪ দিন পার হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ২৯ হাজার ৭৮৮ জনকে। বাকিরা এখোনও হোম কোয়ারেন্টাইনে আছেন।

আরও পড়ুন : বগুড়ায় একদিনে ১৮ জনের করোনা শনাক্ত

খুলনা বিভাগের ১০ জেলার মানুষের করোনার পরীক্ষার জন্য তিনটি ল্যাব রয়েছে। এগুলো হলো খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাব। বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৯ মার্চ চুয়াডাঙ্গায়।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা বলেন, খুলনা বিভাগের প্রত্যেক জেলায় করোনায় মোকাবিলায় কমিটি গঠন করা হয়েছে। আক্রান্তদের উপসর্গের মাত্রা বেশি না থাকলে বাড়িতে চিকিৎসা দেয়া হচ্ছে। উপসর্গ বেশি হলে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। যারা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন তাদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড