• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে করোনায় ব্যবসায়ীর মৃত্যু, আক্রান্ত ২৭

  ফরিদপুর প্রতিনিধি

২৯ মে ২০২০, ২১:৪৭
করোনা
ছবি : সংগৃহীত

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক গার্মেন্টস ব্যবসায়ী (৫০) মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ মে) রাতে ফরিদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত ব্যক্তির ভাঙ্গা উপজেলা সদরে গার্মেন্টসের ব্যবসা রয়েছে। ভাঙ্গার চুমুরদী ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা তিনি।

এদিকে, ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত দুই মুক্তিযোদ্ধাসহ চার ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা গনেশ কুমার আগরওয়ালা বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রেফার্ড হয়ে ফরিদপুর জেনারেল হাসপাতালের ভর্তি হন ওই ব্যবসায়ী। ওই দিন রাতেই মারা যান তিনি।

গনেশ আগরওয়ালা আরও বলেন, বৃহস্পতিবার রাত ৮টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে আমরা জানতে পারি হাসপাতালে মৃত্যুবরণকারী ভাঙ্গার ওই ব্যবসায়ীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোহসীন উদ্দিন ফকির বলেন, ওই ব্যবসায়ী বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে আসেন। করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে তাকে ফরিদপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

মো. মোহসীন উদ্দিন ফকির আরও বলেন, ওই ব্যবসায়ীর মৃত্যু ও দাফনের পর তার করোনা শনাক্ত হয়েছে মর্মে আমরা প্রতিবেদন পাই। এজন্য তাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা যায়নি।

ফরিদপুরে নতুন করে যে ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় নয়, চরভদ্রাসনে আট, ফরিদপুর সদরে চার, বোয়ালমারীতে ও নগরকান্দা ও মধুখালীতে দুইজন করে। আক্রান্তের মধ্যে ছয়জন নারী ও ২১ জন পুরুষ।

আরও পড়ুন : কুমিল্লায় করোনায় ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪০

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৫২ জনের। এর মধ্যে ফরিদপুরে তিনটি ফলোআপসহ ৩০ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছেন ২২ জন।

ফরিদপুরে মোট শনাক্ত ২৩১ জনের মধ্যে ফরিদপুর সদরে ৬২ জন, বোয়ালমারীতে ৪৪ জন, ভাঙ্গায় ৪২, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২৩ জন, চরভদ্রাসনে ২০, সদরপুরে ছয়জন, মধুখালীতে সাতজন এবং সালথায় তিনজন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বলেন, ভাঙ্গা, চরভদ্রাসন, ফরিদপুর সদর বোয়ালমারী, মধুখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্তদের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শানাক্তদের বাড়িতে রেখে কিংবা অবস্থার অবনতি হলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড