• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে শনাক্ত হলো ২শ করোনা রোগী

  ফরিদপুর প্রতিনিধি

২৮ মে ২০২০, ১০:২৬
ফরিদপুর
ছবি : সংগৃহীত

ফরিদপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দুইশ’র ঘর পেরুলো। সর্বশেষ ফরিদপুরে নতুন করে আরও ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২০৪ জন। আজ বৃহস্পতিবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। 

ফরিদপুরে নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর শহরসহ সদরে ১৩, ভাঙ্গায় ৫, সদরপুরে ২ এবং বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় ১জন করে। এনিয়ে ফরিদপুর সদরে সর্বমোট ৫৮ জন, বোয়ালমারীতে ৪২ জন, ভাঙ্গায় ৩৩, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২১ জন, চরভদ্রাসনে ১২, সদরপুরে ৬ জন, মধুখালীতে ৫ জন এবং সালথায় ৩ জন রোগীর সন্ধান পাওয়া গেলো।

জানা গেছে, ফরিদপুর সদরে আক্রান্তদের মধ্যে পাঁচজনই আত্মীয়-স্বজন। তারা শহরের নিলটুলী মহল্লার বাসিন্দা। এদের বয়স যথাক্রমে বৃদ্ধা ৬১, বৃদ্ধা ৫৭, তরুণ ৩২, ও  ১৬ ও ১২ বছর বয়সী দুই কিশোর। এছাড়া সদরের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪৩ বছর বয়সী এক পুরুষ ও ৪০ বছর বয়সী এক নারী আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে শহরের রঘুনন্দনপুর এলাকায় ১ বছর বয়সী এক মেয়ে শিশু, ইসমাইল শেখের ডাঙ্গীতে এক তরুণ (২৪), কমলাপুর মহল্লায় এক ব্যাক্তি (৪৫), গুহলক্ষ্মীপুর এলাকায় ৪৭ বছর বয়সী এক ব্যাক্তি, দক্ষিণ ঝিলটুলী মহল্লায় এক আবাসন কেন্দ্রে ১২ বছরের এক কিশোর এবং ৪ বছরের এক শিশু।

ভাঙ্গায় শনাক্ত পাঁচ জনের মধ্যে ছোটখারদিয়াতে ২৭ বছরের এক তরুণ, কোর্ট পাড় এলাকায় ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ, কাফুরা সদরদী এলাকায় ৪০ বছর ও ৫৭ বছর বয়সী দুই ব্যাক্তি, চুমুরদীতে ৩৭ বছর বয়সী এক ব্যাক্তি রয়েছেন।
সদরপুরে আছেন শৈলডুবিতে ৩৫ বছরের এক ব্যাক্তি এবং একটি স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৩ বছরের এক ব্যাক্তি।

বোয়ালমারীতে শনাক্ত হয়েছে কলিমাঝি গ্রামের  ৩৮ বছর বয়সী এক ব্যাক্তি, আলফাডাঙ্গায় শনাক্ত হয়েছেন ২১ বছর বয়সী এক তরুণ, মধুথালীর বাগাটে শনাক্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক ব্যাক্তি এবং ফরিদপুরের সালথায় শনাক্ত হয়েছে বড় লক্ষ্মণদীয়া গ্রামের ৩৯ বছর বয়সী এক ব্যাক্তি।

বুধবার যে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ৫ জন, ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১১ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৬ এবং ৬০ বছরের  ঊর্ধ্বে আছেন ২ জন।

ফমেকের পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৩৫ জন। এর মধ্যে ফরিদপুরে একটি ফলোআপসহ ২৫ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ১০ জন। 

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, ভাঙ্গা, বোয়ালমারী,  আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড