• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে ২চিকিৎসকসহ ১০ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২৭ মে ২০২০, ০৯:২৮
জামালপুর
ছবি : সংগৃহীত

জামালপুরে গত ২৪ঘন্টা প্রাণঘাতী করোনা ভাইরাসে দুই চিকিৎসক তিন স্বাস্থ্যকর্মী এক শিশুসহ ১০ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৩৩ নমুনা পরীক্ষার রিপোর্টে ১০জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

মঙ্গলবার(২৬মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান জানান, মঙ্গলবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ১০জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০৩।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুরে দুইজন চিকিৎসক শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রভাষক ৩৭বছর বয়সী অন্য আরেক জন ৩৪ বছর বয়সী এই চিকিৎসকের ভাতিজা ১৪ বছর বয়সী ৮ম শ্রেণীর ছাত্র সে শহরের বকুল তলায় থাকে, জামালপুর জেনারেল হাসপাতালের ৩২ বছর বয়সী সিনিয়র স্টাফ নার্স ও ৩৫ বছর বয়সী ল্যাব টেকনিশিয়ান, সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকের ৩০ বছর বয়সী এক স্বাস্থ্য সহকারী, আগেই শনাক্ত হওয়া চিকিৎসক শেখ হাসিনা মেডিকেল কলেজের একজন প্রভাষক তার সাড়ে ১৮ মাসের এক অবুঝ শিশু সন্তান ও তার বাড়ইর ১৬ বছর বয়সী এক গৃহ-পরিচালিকা, সদরের নান্দিনা এলাকায় ৩২ বছর বয়সী এক ব্যক্তি ও সম্প্রতি ঢাকা ফেরত ৪৫ বছর বয়সী এক নারী ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে তার গ্রামের বাড়ি সদর উপজেলার শাহবাজপুর কইডুলা আসলে ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। এনিয়ে জেলায় ২৪ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৫৭ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ২০৩ জনের মধ্যে ৪জন মারা যায়। এদের মধ্যে দুই নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় রেফার করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫জন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড