• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুরে মা-ছেলেসহ নতুন ৪ জনের করোনা শনাক্ত

  সারাদেশ ডেস্ক

২৬ মে ২০২০, ১১:২৪
শরীয়তপুর
ছবি : সংগৃহীত

শরীয়তপুরে নতুন করে মা-ছেলেসহ আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৪ জন। এর মধ্যে ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সোমবার (২৫ মে) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন করে আক্রান্তদের মধ্যে শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর ইউনিয়নের এক গৃহিণী ও তার ছেলে। ছেলে ঢাকার মাদারটেক এলাকার একটি মসজিদের ইমাম। তারা দুইজন গত ১৮ মে ঢাকা থেকে শরীয়তপুরের নিজ বাড়িতে ফেরেন। এ ছাড়া আক্রান্তদের মধ্যে শরীয়তপুর পৌরসভায় একজন এবং ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের একজন রয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের ঢাকা ভ্রমণের ইতিহাস রয়েছে।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের জেলা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ বলেন, জেলার ৮৪ জন করোনা আক্রান্তদের মধ্য থেকে স্বাস্থ্য বিভাগের পরিচর্যায় চিকিৎসাপ্রাপ্ত ৩৩ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২ হাজার ৩৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। ২ হাজার ১৩২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ । শরীয়তপুর সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন একজন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় তিনজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, করোনা পরীক্ষার জন্য নতুন আক্রান্ত চারজনের সংস্পর্শে আসা অন্যদের নমুনাও সংগ্রহ করা হবে। করোনার বিস্তার ঠেকাতে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড