• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে ইউএনওসহ ১৩ জনের করোনায় শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২৬ মে ২০২০, ০৮:৫০
জামালপুর
ছবি : সংগৃহীত

জামালপুরে গত ২৪ঘন্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে এক ইউএনও সহ ১৩ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১১জন ও ময়মনসিংহ ল্যাবে ২জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে।

সোমবার(২৫মে) ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৪, দেওয়ানগঞ্জ ১, সরিষাবাড়ী ৫, ইসলামপুরে ৩।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান জানান, সোমবার জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ১১জন ও ময়মনসিংহ ল্যাবে ২জনের করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯৩।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জামালপুরে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলার পৌর এলাকার কিংজাল্লা গ্রামের সাড়ে তিন বছরের এক শিশু তার মা একজন স্বাস্থ্যকর্মী, পৌরসভার একই এলাকার একজন ২৮বছর বয়সী যুবক, জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের বারুয়াখালী জোকা গ্রামে ৬০ বছর বয়সী এক নারী ও একই পরিবারের ১৬ বছর বয়সী এক তরুণ তারা দুইজনই আগের শনাক্ত হওয়া ব্যক্তির সংস্পর্শে এসেছিল, সদরের মেষ্টা ইউনিয়নের টনকি গ্রামের ২৫ বছর বয়সী এক যুবক, সম্প্রতি নারায়ণগঞ্জ ফেরত দিকপাইত ইউনিয়নের গুবিবাড়ী গ্রামের ৩০ বছর বয়সী এক ব্যক্তি , সরিষাবাড়ী উপজেলার পৌর এলাকার মাইজবাড়ী ২২বছর বয়সী এক যুবক, ৩৭ বছর বয়সী পৌরসভার বলারদিয়া এলাকার একজন ও পৌর এলাকার ২৪ বছর বয়সী এক যুবক ,বাটারা ইউনিয়নের ৪২ বছর বয়সী এক নারী এবং পোগলদিঘা ইউনিয়নের ৩৫ বছরের এক ব্যক্তি এবং দেওয়ানগঞ্জ উপজেলার পৌরসভা এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারে বসবাসকারী ৭বছর বয়সী এক শিশুসহ ওই ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এনিয়ে জেলায় ১৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৪৬ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ১৯৩ জনের মধ্যে ৪জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ২ নারীর ও দুই পুরুষ ও হোম আইসোলেশনে থাকা একজন চিকিৎসকের অবস্থা অবনতি হলে ঢাকায় রেফার করা হয়েছে। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫জন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড