• বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে ১১ হাজার মসজিদে ইদুল ফিতরের জামাত

  সারাদেশ ডেস্ক

২৫ মে ২০২০, ১২:৫৪
ইদুল ফিতরের জামাত
ময়মনসিংহে ১১ হাজার মসজিদে ইদুল ফিতরের জামাত (ছবি : সংগৃহীত)

ভিন্ন আবহে ময়মনসিংহের প্রায় ১১ হাজার মসজিদে ইদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে নগরের আঞ্জুমান ঈদগাহ মসজিদে সকাল ৮টায় অনুষ্ঠিত হয়েছে ইদের প্রধান জামাত।

সোমবার (২৫ মে) ইদুল ফিতরের প্রধান এই জামাতে ইমামতি করেন মুফতি আব্দুল্লাহ আল মামুন। নামাজের আগে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। একই স্থানে দ্বিতীয় জামাত সকাল পৌনে নয়টায় এবং শেষ জামাত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তি, আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে করোনা পরিস্থিতি ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মুসল্লিরা ছাতাসহ জায়নামাজ নিয়ে মাস্ক পড়ে যোগ দেন ইদ জামাতে। প্রবেশের পূর্বে মসজিদের গেটে ময়মনসিংহ সিটি করপোরেশনের পক্ষ থেকে স্থাপনকৃত জীবাণুনাশক টানেলের মাধ্যমে সবাইকে জীবাণুমুক্ত করা হয়। সেই সাথে প্রতি জামাত শেষে মসজিদে স্প্রে করে জীবাণুমুক্ত করা হয়।

আরও পড়ুন : করোনামুক্তি চেয়ে সিলেটে ইদ জামাতে মুসল্লিদের কান্না

এ দিকে, জেলার প্রত্যেকটি মসজিদেই মুসল্লিদের ভিড় ছিল। একাধিক জামাত হলেও ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বালাই ছিল না বেশিরভাগ মসজিদেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড